বিশ্বকাপে সেরা তিন ব্যাটারের একজন হবেন কোহলি: ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক : আসন্ন ওয়ানডে বিশ^কাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সেরা তিনের মধ্যে ভারতের বিরাট কোহলিকে দেখছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটার এবি ডি ভিলিয়ার্স। বর্তমান ফর্ম ও দুর্দান্ত ছন্দে থাকার কারনে বিশ^কাপে ব্যাটারদের তালিকায় সেরা কাতারে কোহলিকে রাখছেন ডি ভিলিয়ার্স। তার মতে, বিশ^কাপে রানের দিক দিয়ে সেরা তিন ব্যাটারের একজন হবেন কোহলি।

এ বছর ওয়ানডেতে এখন পর্যন্ত ১৬ ম্যাচ খেলে ৩টি সেঞ্চুরি ও ২টি হাফ-সেঞ্চুরিতে ৬১২ রান করেছেন কোহলি। তার ব্যাটিং গড় ৫৫.৬৩। ব্যাট হাতে খুব বেশি জ¦লে উঠতে পারেননি তিনি। কিন্তু গত মাসে সর্বশেষ এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ১২২ রানের ইনিংস খেলেছেন কোহলি। তার ঐ ইনিংস প্রশংসা কুড়িয়েছে ক্রিকেট বিশে^। আসন্ন বিশ^কাপে ব্যাট হাতে জ¦লে উঠবেন এমনটাই ধারনা ক্রিকেট বিশেজ্ঞদের। এমনটা মনে করছেন ডি ভিলিয়ার্সও।
ইউটিউব চ্যানেলে কোহলিকে নিয়ে ডি ভিলিয়ার্স বলেন, ‘কোহলি দারণ একটি বিশ্বকাপ কাটাতে যাচ্ছেন। বিশ্বকাপে সবচেয়ে বেশি রান সংগ্রাহকদের একজন হতে যাচ্ছেন তিনি। সর্বোচ্চ রানে তিন সংগ্রাহকের মধ্যে অবশ্যই থাকবেন কোহলি।’

 

২০১১ সালে দেশের হয়ে প্রথম বিশ^কাপ খেলতে নেমে শিরোপা জয়ের স্বাদ পেয়েছিলেন কোহলি। ঐ আসরে ৯ ম্যাচে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ২৮২ রান করেছিলেন তিনি। ২০১৫ ও ২০১৯ সালে পরের দুই বিশ^কাপের ভারত ফাইনালে উঠতে না পারলেও, ঐ দুই আসরে যথাক্রমে- ৩০৫ রান এবং ৪৪৩ রান করেছিলেন কোহলি।

কোহলি ছাড়াও আসন্ন বিশ^কাপে ভারতের শ্রেয়াস আইয়ারের ব্যাটিংয়ে চোখ রাখবেন ডি ভিলিয়ার্স। পিঠের ইনজুরি থেকে সুস্থ হয়ে দীর্ঘদিন পর গত মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেন আইয়ার। এশিয়া কাপে মাত্র ১টি ম্যাচ খেললেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে সেঞ্চুরি করেন আইয়ার।

ডি ভিলিয়ার্স বলেন, ‘আমি আইয়ারের ব্যাটিং দেখতে পছন্দ করি। মাঝের ওভারগুলোতে তার ব্যাটিং দেখতে খুব ভালো লাগে। খুবই নিয়ন্ত্রিত এবং শান্ত মেজাজের ব্যাটিং করে সে, যা আমাকে শুভমান গিলের কথা মনে করিয়ে দেয়।’

সূত্র: বাসস

 

পূর্ববর্তী নিবন্ধটেকনাফ ফিরেছেন আটকা পড়া দুই শতাধিক পর্যটক
পরবর্তী নিবন্ধফের ট্রলের শিকার ঐশ্বরিয়া রাই