বিশ্বকাপে খেলতে অবসর ভাঙছেন স্টোকস

স্পোর্টস ডেস্ক : অবশেষে অবসর ভেঙে দলে ফিরছেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। এর আগে ওয়ানডে বিশ্বকাপে এই অলরাউন্ডারকে ফেরার অনুরোধ করেছিলেন অধিনায়ক জস বাটলার। দল ঘোষণার আগেই তার ফেরার বার্তা দিয়েছে দ্য টেলিগ্রাফ।

মঙ্গলবার (১৫ আগস্ট) ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি) ২০২৩ বিশ্বকাপের প্রাথমিক দল ঘোষণা করবে বলে জানা গেছে। আর তার আগেই ২০২২ সালের জুলাইয়ে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেয়া বেন স্টোকস দলে ফেরার বিষয়ে সম্মতি দিলেন।

দ্য টেলিগ্রাফের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডকে সহায়তা করার জন্য অবসর ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন বেন স্টোকস। আর সেজন্য তিনি আইপিএলের পরবর্তী মৌসুম মিস করতে পারেন।

আরও পড়ুন: ভারতকে বিশ্বকাপ জেতার টোটকা দিলেন পাকিস্তানের ক্রিকেটার

এর আগে ২০২২ সালে মাত্র ৩১ বছর বয়সে স্টোকসের অবসরের সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছিল ক্রিকেট দুনিয়া। ২০১৯ ওডিআই বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ও ফাইনালসেরা এই ক্রিকেটারকে তাই দলে ফেরার অনুরোধ করেছিলেন অনেকে। অবসর প্রত্যাহারের অনুরোধ করেছে ইসিবিও। আর সকলের অনুরোধের পরেই ফেরার সিদ্ধান্ত নিলেন স্টোকস।

এ দিকে ব্যাটিং-বোলিং-ফিল্ডিং কিংবা নেতৃত্বগুণ সব মানদণ্ডেই যে এগিয়ে রয়েছেন এই ইংলিশ ক্রিকেটার। অধিনায়কত্ব নিয়ে বদলে দিয়েছেন টেস্ট দলের চেহারা। বাজবল থিওরির দারুণ অ্যাপ্লিকেশনে টেস্ট ফরম্যাটে নতুন এক ব্র্যান্ড দাঁড় করিয়েছে তার নেতৃত্বাধীন দল। ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন স্টোকস। হাঁটুর ইনজুরি থাকা সত্ত্বেও এবারের অ্যাশেজে লিডস টেস্টে ১৫৫ রানের নায়কোচিত এক ইনিংস খেলেছেন।

পূর্ববর্তী নিবন্ধ১৫ আগস্টের পেছনে জিয়া, একুশের পেছনে তারেক: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধইসলামী ব্যাংকের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ