বিশাল ব্যবধানে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিলো নিউজিল্যান্ড


স্পোর্টস ডেস্ক: ২০১৯ বিশ^কাপের নিজেদের প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে লজ্জার হারের স্বাদ নিলো শ্রীলঙ্কা। ধারাবাহিক ব্যাটিং ব্যর্থতায় ২৯.২ ওভারে ১৩৬ রানেই গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। প্রতিপক্ষ নিউজিল্যান্ড এতো ছোট লক্ষ্য তাড়া করতে নেমে গাপটিল ও মুনরোর সুবাদে ১০ উইকেট ও ২০৩ বল হাতে রেখেই লজ্জার এ হার উপহার দেয় শ্রীলঙ্কাকে।

দুই ওপেনার কলিন মুনরো আর মার্টিন গাপটিল বাকি ব্যাটসম্যানদের আর কষ্ট করতে দেননি। ৮.৪৭ রানরেটে ১৬.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যান তারা। গাপটিল ৫১ বলে ৮ বাউন্ডারি ২ ছক্কায় ৭৩ আর মুনরো ৪৭ বলে ৬ চার আর ১ ছক্কায় ৫৮ রানে অপরাজিত ছিলেন।

কিউই পেসার হেনরি নিকলসের বলে ৪ রান করে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফেরত যান লাহিরু থিরিমান্নে। ওয়ান ডাউনে নেমে ২৪ বলে ২৯ রানের ঝড় তুলে ফেরেন কুশল পেরেরা।

এরপর আর সাজঘরে আসা যাওয়ার সেই মিছিল থামেনি। ৬০ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। পরে সপ্তম উইকেটে অধিনায়ক করুনারতেœর সঙ্গে ৫২ রানের জুটি গড়ে পরিস্থিতি কিছুটা সামাল দেওয়ার চেষ্টা করেন অলরাউন্ডার থিসারা পেরেরা।

কিন্তু ২৩ বলে ২৭ রান করে থিসারা পেরেরা ফিরে গেলে সম্মানজনক সংগ্রহ করতে পারেনি শ্রীলঙ্কা। এক প্রান্ত আগলে রেখে ফিফটি তুলে নেয়া অধিনায়ক করুণারতেœ শেষ পর্যন্ত লড়াই করে গেছেন। ৮৪ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। নিউজিল্যান্ডের পক্ষে তিনটি করে উইকেট পান ম্যাট হেনরি এবং লুকি ফার্গুসন।

পূর্ববর্তী নিবন্ধঈদের দিন সারাদেশে বৃষ্টির আভাস আবহাওয়া অধিদফতরের
পরবর্তী নিবন্ধআফগানদের হারিয়ে বিশ্বকাপে দুরন্ত সূচনা অস্ট্রেলিয়ার