বিনিয়োগকারীদেরকে বিক্ষোভ না করার নির্দেশ দিয়েছে মতিঝিল থানা

 

পপুলার24নিউজ প্রতিবেদক : শেয়ারবাজার নিয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনেসহ পুরো মতিঝিলে বিক্ষোভ না করার জন্য নিদের্শ দিয়েছে মতিঝিল থানা কর্তৃপক্ষ। বাংলাদেশ পুজিঁবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি মিজানুর রশীদ চৌধুরী ও সাধারন সম্পাদক কাজী আব্দুর রাজ্জাককে ডেকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৩ অক্টোবর) তাদেরকে ডেকে এ নির্দেশ দেওয়া হয়েছে। কাজী আব্দুর রাজ্জাক বলেন, ডিএসইর সাধারন ডায়রীর (জিডি) পরেও বিক্ষোভ ও মানববন্ধন করার দায়ে সংগঠনের সভাপতি ও আমাকে মতিঝিল থানায় তলব করা হয়েছিল। এরই আলোকে আমরা দুজন আজকে থানায় যাই। সেখান থেকে ৩টার দিকে বের হয়ে এসেছি।

তিনি জানান, আগামিতে মতিঝিল এলাকায় কোন ধরনের বিক্ষোভ ও মানববন্ধন না করার জন্য নির্দেশ দিয়েছে থানার দায়িত্বরত কর্মকর্তারা। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।এ বিষয়ে আমরা লিখিত দিয়ে এসেছি। তবে ডিএমপি থেকে অনুমোদন সাপেক্ষে বিক্ষোভ করতে পারব বলে তারা জানিয়েছে।

এর আগে গত ২৭ আগস্ট বিক্ষোভ ও মানববন্ধনের নামে দেশের শেয়ারবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন করার কারনে বাংলাদেশ পুজিঁবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের বিরুদ্ধে মতিঝিল থানায় জিডি করে ডিএসই কর্তৃপক্ষ। জিডিতে শেয়ারবাজারের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে করণীয় ব্যবস্থা নেওয়ার জন্য মতিঝিল থানার অফিসার ইনচার্জকে অনুরোধ করা হয়।

জিডির পরে বিনিয়োগকারীদের বিক্ষোভ কার্যক্রম কিছুদিনের জন্য বন্ধ হয়ে যায়। তবে গত সপ্তাহ থেকে তারা আবারও বিক্ষোভ শুরু করেছে। তারা গতকালও (২২ অক্টোবর) ডিএসইর সামনে বিক্ষোভ করেছে।

জিডিতে উল্লেখ করা হয়, ২৭ আগস্ট আনুমানিক ২টা থেকে ৩টা পর্যন্ত বাংলাদেশ পুজিঁবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে ৯-১০ জন লোক ডিএসইর সামনে মাইকসহ বিক্ষোভ করে। যাতে ডিএসইর সদস্যসহ কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াত ও অফিসের স্বাভাবিক কার্যক্রম পরিচালনায় ব্যঘাত ঘটে। এরা বেশ কিছুদিন যাবত এ বিক্ষোভ করে আসছে। এছাড়া শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে সম্মানহানিকর মন্তব্য করছে।

জিডিতে আরও বলা হয়, বিনিয়োগকারীদের এ ধরনের কার্যকলাপ দেশী-বিদেশী বিনিয়োগকারীদের বিনিয়োগে নেতিবাচক প্রভাব ফেলছে। এছাড়া বহির্বিশ্বে বাংলাদেশ পুজিঁবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। ফলে বিদেশীরা বাংলাদেশের পুজিঁবাজারে বিনিয়োগে নিরুৎসাহিত হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধক্রিকেটারদের সঙ্গে আলোচনায় প্রস্তুত: বিসিবি সভাপতি
পরবর্তী নিবন্ধআপাতত আমরা খুশি : সাকিব