বিটিআরসির অভিযানে অনুমোদনবিহীন ১৪৭ ফোন জব্দ, আটক ৭

নিউজ ডেস্ক:

নামী-দামি বিভিন্ন ব্র্যান্ডের অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট বিক্রির অভিযোগে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের কাসসাফ শপিং সেন্টারে অভিযান পরিচালনা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন টিম ও র‍্যাব-১০ এর সদস্যরা।

বৃহস্পতিবার বিটিআরসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এসময় মার্কেটের সাতটি দোকান থেকে ১৪৭টি অবৈধ/অনুমোদনবিহীন মোবাইলফোন জব্দসহ মোবাইল ফোন বিক্রির সঙ্গে জড়িত সাত জনকে আটক করা হয়। জব্দকৃত মোবাইল হ্যান্ডসেটের আনুমানিক বাজার মূল্য ১৫ লক্ষ টাকা। আটককৃতদের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অভিযানকৃত দোকানগুলো হলো- সিটি মোবাইল, মনি টেলিকম, 3G মোবাইল, শাওন টেলিকম, অন্তরা টেলিকম, রবি ফেয়ার, আল মদিনা টেলিকম।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, মোবাইল হ্যান্ডসেটসহ অন্যান্য বেতার যন্ত্রপাতিসমূহের অবৈধ আমদানি, বাজারজাত, বিক্রয় ও বিতরণ বন্ধে বিটিআরসির নিয়মিত অভিযান চলমান থাকবে। গ্রাহককে মোবাইলফোনের বৈধতা যাচাইপূর্বক ক্রয়ের জন্য অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও অবৈধ ও অনুমোদনবিহীন যেকোনো ধরনের মোবাইলফোন ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে বিটিআরসির পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে, অন্যথায় কঠোর পদক্ষেপ গৃহীত হবে।

পূর্ববর্তী নিবন্ধকড়া নিরাপত্তায় চলছে বর্ষবরণের নানা অনুষ্ঠান
পরবর্তী নিবন্ধদাম বেড়েছে গরুর মাংসের, বাড়তি দামেই বিক্রি হচ্ছে সবজি