বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের ৫ নেতা

নিজস্ব ডেস্ক

অনেক দিনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিজেপিতে যোগ দিলেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সাবেক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়সহ তৃণমূলের ৫ নেতা। শনিবার (৩০ জানুয়ারি) রাতে দিল্লিতে অমিত শাহ’র বাড়িতে বৈঠকের পরে উত্তরীয় পরিয়ে বিজেপিতে স্বাগত জানানো হয় তাদের।

বিজেপিতে যাওয়া অন্য নেতারা হলেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল, বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে, হাওড়ার সাবেক মেয়র রথীন চক্রবর্তী, রানাঘাট পৌরসভার পদত্যাগী প্রশাসক পার্থসারথি চট্টোপাধ্যায়। এছাড়া তৃণমূল ঘনিষ্ঠ অভিনেতা রুদ্রনীল ঘোষও বিজেপিতে যোগ দিয়েছেন। খবর আনন্দবাজার।

অমিত শাহ’র সঙ্গে সাক্ষাতের পর রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, ‘রোববার ডুমুরজলার সভায় আরও অনেকে যোগ দেবেন। কেন্দ্র-রাজ্য বিবাদে উন্নয়ন ব্যাহত হয়েছে। বাংলার উন্নয়নের স্বার্থে শাহের সঙ্গে আলোচনা হয়েছে। বাংলার জন্য মিলবে বিশেষ প্যাকেজ বলে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। অমিত শাহর হাত ধরে বিজেপিতে যোগ দিলাম। এবার বিজেপির হয়ে পাখির চোখ বাংলা।’

অমিতের পশ্চিমবঙ্গ সফরেই তাদের বিজেপিতে যোগ দেয়ার কথা ছিল। কিন্তু সেই সফর বাতিল হয়ে যাওয়ায় রাজীব, প্রবীরদের চার্টার্ড বিমানে করে দিল্লি নিয়ে যায় বিজেপি। সেই বিমানে ছিলেন রথীন, পার্থসারথিও। সবার জন্য চার্টার্ড বিমানের ব্যবস্থা হলেও শেষ বেলায় দিল্লি যেতে চাওয়া রুদ্রনীলকে আলাদা করে বাণিজ্যিক বিমানে নিয়ে যাওয়া হয়।

শনিবার অমিত শাহ’র বাড়ি থেকে বেরিয়ে রাজীব বলেন, ‘কেন্দ্রের বিভিন্ন প্রকল্প রাজ্যে বাস্তবায়ন করার জন্য বাংলায় বিজেপি সরকার দরকার। এ নিয়ে অমিতজির সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। রোববার আমরা সকলেই ডুমুরজলার সমাবেশে থাকব। ডুমুরজলায় অনেক বড় সংখ্যায় তৃণমূল থেকে বিজেপিতে যোগদান হবে।’

পূর্ববর্তী নিবন্ধরাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু
পরবর্তী নিবন্ধকরোনা আক্রান্ত ১০ কোটি ৩১ লাখ, সুস্থ প্রায় সাড়ে ৭ কোটি