বিচারপতির মরদেহ যাচ্ছে গ্রামের বাড়িতে

পপুলার২৪নিউজ প্রতিবেদক:
23সুপ্রিম কোর্টের আপিল আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের জানাজা সম্পন্ন হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজা শেষে বিচারপতি বজলুর রহমানের মরদেহ নিয়ে গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা করা হয়েছে। স্থানীয়ভাবে জানাজা শেষে সেখানেই পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। জানাজা শেষে বিচারপতি বজলুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে তিনি আজ সোমবার সুপ্রিম কোর্টের উভয় বিভাগে ছুটি ঘোষণা করেন।

প্রধান বিচারপতি বলেন, বিচারপতি বজলুর রহমান গতকাল মারা গেছেন। উচ্চ আদালতের একজন সন্মানিত সিটিং জজের (দায়িত্বরত বিচারপতি) মৃত্যু এটিই প্রথম মনে হয়। চলতি ভ্যাকেশনে আরও একজন সিটিং জাজ জোতিন্দ্র নারায়ণ (জে এন) দেব চৌধুরীকে আমরা হারিয়েছি। এই দুই বিচারকের আত্মার প্রতি সম্মান জানিয়ে প্রধান বিচারপতি হিসেবে আমি সুপ্রিম কোর্টের উভয় বিভাগে আজকে ছুটি ঘোষণা করলাম।

রবিবার সন্ধ্যায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি বজলুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে ভুগছিলেন। তিনি স্ত্রী ও স্কুলপড়ুয়া দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গিয়েছেন। বিচারপতি বজলুর রহমান গত বছর ৮ ফেব্রুয়ারি থেকে আপিল বিভাগে বিচারপতির দায়িত্ব পালন করছিলেন। তার মৃত্যুতে আপিল বিভাগের বিচারকের সংখ্যা দাঁড়িয়েছে আটজন।

বিচারপতি বজলুর রহমানের জন্ম ১৯৫৫ সালের ১২ এপ্রিল। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি লাভ করার পর ১৯৮৪ সালে জেলা আদালত এবং ১৯৮৭ সালে হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন তিনি। ২০০১ সালের ৩ জুলাই হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান বজলুর রহমান। তবে নিয়ম অনুযায়ী দুই বছর পর তাকে স্থায়ী করেনি তৎকালীন সরকার। পরে উচ্চ আদালতের নির্দেশে ২০০৯ সালের ১০ মে হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান তিনি। আর গত বছর আপিল বিভাগে নিয়োগ পান।

পূর্ববর্তী নিবন্ধকোটালীপাড়ায় ইয়াবা ও ফেনসিডিলসহ ইউপি সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধশাহজালালে বিপুল পরিমাণ সিএনজি যন্ত্রাংশ জব্দ