বিকালে চেন্নাই থেকে ফিরছেন ১৬৪ বাংলাদেশি

পপুলার২৪নিউজ ডেস্ক:করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতের চেন্নাইতে আটকেপড়া ১৬৪ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হচ্ছে। ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইট বুধবার বিকাল সাড়ে ৩টায় আটকেপড়া যাত্রীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরও দুটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটগুলো পরিচালিত হচ্ছে। এসব ফ্লাইট চেন্নাই থেকে দুপুর ১২টা ১৫ মিনিটে ছেড়ে আসবে এবং বিকেল সাড়ে ৩টায় ঢাকায় পৌঁছাবে।

গত এক মাসের বেশি সময় ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসার জন্য আটকে রয়েছে হাজার হাজার বাংলাদেশি। গত ১৭ এপ্রিল থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরে আসতে পারছিলেন না। এ অবস্থায় ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস আটকেপড়া বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করেছে এবং সহযোগিতার হাত বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। বিশেষ ফ্লাইটগুলোতে শুধু বাংলাদেশিরাই ভ্রমণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যাত্রীদের করোনাভাইরাসমুক্ত কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে অবশ্যই নিজ নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। আর যেসব যাত্রীর কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেই, সেসব যাত্রীকে সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে মালদ্বীপের প্রেসিডেন্টের ফোন
পরবর্তী নিবন্ধসেই ভিক্ষুককে ঘর তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী