বিএসএমএমইউ থেকেই মুক্তি পাবেন সম্রাট

নিজস্ব প্রতিবেদক:

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় জামিনপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট শারীরিক অসুস্থতার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

জামিনের কাগজপত্র কারাগার থেকে বিএসএমএমইউ’তে পৌঁছালে তিনি সেখান থেকেই মুক্তি পাবেন বলে জানিয়েছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

বুধবার (১১ মে) দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, শারীরিক অসুস্থতার কারণে অনেক আগে থেকেই চিকিৎসকদের পরামর্শে বিএসএমএমইউয়ের ডি-ব্লকের সিসিইউতে আছেন সম্রাট। সেখানে পুলিশের পাশাপাশি কারারক্ষীদের প্রহরায় আছেন তিনি। জামিনের কাগজপত্র কারাগারে এলে নিয়ম অনুযায়ী হাসপাতাল থেকে তাকে মুক্তি দেওয়া হবে।

তিনি আরও জানান, সম্রাটের চারটি মামলার মধ্যে তিনটি জামিনের কাগজপত্র তারা অনেক আগেই পেয়েছেন। আজকে আরেকটি মামলার জামিনের কাগজপত্র এখনো কারাগারে এসে পৌঁছায়নি। তবে, আজকে সম্রাটের সর্বশেষ মামলার জামিন হয়েছে, সেটি তারা শুনেছেন।

এর আগে আজ ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এদিন দুদকের মামলার অভিযোগ গঠনের জন্য দিন ধার্য ছিল। সম্রাটের আইনজীবী অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন। এছাড়া সম্রাটের আইনজীবী জামিনের আবেদন করেন। অন্যদিকে দুদকের আইনজীবী জামিনের বিরোধিতা করেন।

আদালত উভয়পক্ষের শুনানি শেষে তিন শর্তে ১০ হাজার টাকা মুচলেকায় ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেন। শর্তসমূহ হলো-আদালতের অনুমতি ব্যতীত দেশ ত্যাগ করতে পারবে না সম্রাট,পার্সপোর্ট জমা দিতে হবে এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আগামী ধার্য তারিখে জমা দিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধফ্ল্যাটে বাস করে ফার্মের মুরগির মতো হয়ে যাচ্ছে শিশুরা: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধযুদ্ধের প্রভাব সারাবিশ্বে ছড়িয়ে গেছে: অর্থমন্ত্রী