বিএনপি প্রার্থী আজগরের ভোট আটকে গেল আপিলেও

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

ময়মনসিংহ-১ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা আলী আজগরের মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

মনোনয়ন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আলী আজগরের আবেদন খারিজ করে মঙ্গলবার এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

আদালতে বিএনপির প্রার্থী আলী আজগরের পক্ষে ছিলেন আইনজীবী এএফ হাসান আরিফ। আর ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন জহুরুল ইসলাম মুকুল।

আদেশের পর হাসান আরিফ জানান, নির্বাচন কমিশন আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এর পর ঋণখেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক।

আইনজীবী জহুরুল ইসলাম মুকুল বলেন, সর্বোচ্চ আদালত আজগরের আপিল খারিজ করেছে তাই তিনি আর ভোট করতে পারছেন না।

এ রিটের শুনানি নিয়ে গত রোববার আজগরের মনোনয়ন স্থগিত করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। আজ শুনানি শেষে আপিল বিভাগ আবেদন খারিজ করে দেন।

ময়মনসিংহ-১ আসনে বিএনপির প্রার্থী আলী আজগর, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান জুয়েল আরেং ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো. আব্দুল্লাহ আল হাদীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

এর পর আলী আজগর ঋণখেলাপি দাবি করে ফারমার্স ব্যাংক ইসিতে আপিল করে। ৮ ডিসেম্বর ইসি ব্যাংকটির আপিল নামঞ্জুর করে। রিটার্নিং কর্মকর্তা ও ইসির এ সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ৯ ডিসেম্বর রুলসহ আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধ১২ ডিসেম্বর থেকে শেখ হাসিনার নির্বাচনী প্রচার শুরু
পরবর্তী নিবন্ধভোটের উত্তাপ যেন উত্তপ্ত না হয়: সিইসি