বিএনপি নির্বাচনে আসতে চায় না : কাদের

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পল্টনে বিএনপি যে তাণ্ডব চালিয়েছে সেটি পূর্ব পরিকল্পিত। তারা আসলে নির্বাচনে আসতে চায় না। নির্বাচন বানচাল করতেই তারা এ অস্থিরতা সৃষ্টি করছে।

বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, একাদশ নির্বাচন আর পেছানোর পক্ষে নই আমরা। আওয়ামী লীগ নির্বাচন ১ মিনিটও পেছানোর পক্ষে নয়।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনকে অনুরোধ করব-আপনারা ঘোষিত তফসিল অনুযায়ী নির্বাচন করুন। কারও কথায় নির্বাচন পেছানোর সুযোগ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, পর্যবেক্ষক না আসার দোহাই দিয়ে নির্বাচন পেছানোর দাবি সম্পূর্ণ অযৌক্তিক ও অবান্তর।

সংবাদ সম্মেলনে বুধবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের নিন্দা জানান তিনি।

ওবায়দুল কাদের বিএনপির উদ্দেশে বলেন, শান্তিপূর্ণ নির্বাচন চাইলে সংঘাত থেকে দূরে থাকুন।

প্রসঙ্গত, নির্বাচন পেছানোর দাবিতে বুধবার প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করেন ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠক শেষে বেরিয়ে এসে নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনাকে ইতিবাচক হিসেবে উল্লেখ করেন ড. কামাল।

উল্লেখ্য, দলীয় মনোনয়নপত্র সংগ্রহের মধ্যেই বুধবার (১৪ নভেম্বর) ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়।

এ ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা হয়েছে। সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩৪ জন গ্রেফতার এবং ঘটনাস্থলে উপস্থিতদের মধ্য থেকে জড়িত সন্দেহে আরও ৩০ জনকে শনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার রাতে একটি বেসরকারি টেলিভিশনের লাইভ প্রোগ্রামে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

পূর্ববর্তী নিবন্ধ২০ দল নির্বাচনে যেতে চায়, সরকারের সদিচ্ছা নেই: অলি
পরবর্তী নিবন্ধচুয়াডাঙ্গায় চোখ হারানো ১৭ ব্যক্তির ক্ষতিপূরণের রায় আপিলে বহাল