বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন হাফিজ ও জাহিদ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য হলেন দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও ডা. এ জেড এম জাহিদ হোসেন।

শুক্রবার (১৬ আগস্ট) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, দলের গঠনতন্ত্রের ক্ষমতাবলে মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও ডা. এ জেড এম জাহিদ হোসেনকে স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

জানা যায়, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ খালেদা জিয়ার মন্ত্রিসভায় মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ভোলা-৩ আসন থেকে পরপর ৬ মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি দলটির ভাইস চেয়ারম্যান ছিলেন।

এদিকে স্থায়ী কমিটিতে যুক্ত হওয়া ডা. এ জেড এম জাহিদ হোসেন বিশিষ্ট চিকিৎসক নেতা। তিনি ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ছিলেন। ড্যাবের পাশাপাশি সম্মিলিত পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। এছাড়া দীর্ঘদিন থেকে অসুস্থ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক তিনি। সর্বশেষ তিনি দলের ভাইস চেয়ারম্যান ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধ৩৭ বছর বয়সী প্রধানমন্ত্রী পেল থাইল্যান্ড
পরবর্তী নিবন্ধঅভিনেতা রুদ্রনীল আটক