বিআরবি সিকিউরিটিজের সিইও হলেন আলমগীর হোসেন

নিজস্ব প্রতিবেদক:

দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান বিআরবি গ্রুপের সহযোগি প্রতিষ্ঠান বিআরবি সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন মো. আলমগীর হোসেন।সম্প্রতি প্রতিষ্ঠানটির পর্ষদ তাকে সিইও হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়।

শেয়ারবাজার নিয়ে দীর্ঘ ২৮ বছরের অভিজ্ঞতা রয়েছে মো. আলমগীর হোসেনের। এই সময় তিনি কাজ করছের বিভিন্ন ব্যাংক, মার্চেন্ট ব্যাংক ও ব্রোকারেজ হাউজ ব্যবস্থাপনায়। দীর্ঘ ২৮ বছরের কর্মময় জীবনে ব্রোকারেজ হাউজ ব্যবস্থাপনা, পোর্টফোলিও ব্যবস্থাপনা ও অ্যানালাইসিস, এবং সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার।

মো. আলমগীর হোসেন ১৯৯৬ সালে সার সিকিউরিটিজ লিমিটেড-এ সিনিয়র এক্সিকিউটিভ হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০০ থেকে ২০০৪ সালের ডিসেম্বর পর্যন্ত তিনি এনসিসি সিকিউরিটিজ লিমিটেডে অফিসার হিসেবে কর্মরত ছিলেন। ২০০৫ থেকে ২০০৯ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিনি ঢাকা ব্যাংক সিকিউরিটিজ লিমিটেড-এ প্রিন্সিপাল অফিসার এবং ইনসার্জ হিসেবে দায়িত্ব পালন করেন।২০০৯ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের নভেম্বর পযন্ত তিনি সাউথইস্ট ব্যাংক লিমিটেডের সিনিয়র সহকারী ভাইস প্রেসিডেন্ট পদে পদোন্নতি প্রাপ্ত হন। সর্বশেষ তিনি বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের মালিকানাধীন মোনার্ক হোল্ডিংস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ২০১৭ সালে এ্যাপেক্স ইনভেস্টম্যান্ট লিমিটেডে বিজনেস কনসালটেন্ট হিসেবে আগস্ট পর্যন্ত কাজ করেন। এরপর তিনি ২০১৭ সালের আস্ট মাসের ৮ তারিখ থেকে আইডিএফসি সিকিউরিটিজ লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং সিওও হিসেবে দায়িত্ব পালন করেন। দায়িত্ব পালন কালে তিনি কোম্পানির প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সর্বশেষ ২০২১ সালের নভেম্বর মাসে তিনি প্রধান নির্বাহী পরিচালক হিসেবে মোনার্ক হোল্ডিংস লিমিটেডে যোগদান করেন।

মো. আলমগীর হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগ থেকে বিএসসি এবং এমএসসি ডিগ্রি সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ ইনিস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) থেকে ক্যাপিটাল মার্কেটের উপর পোষ্ট গ্রাজুয়েট সম্পূর্ণ করেছে।

এছাড়াও তিনি ডিএসই থেকে অথরাইজ রিপ্রেজেন্টেটিভ ট্রেনিং, সিডিবিএল থেকে সিডিএস অপারেটিং, ডিএসই থেকে শেয়ার ট্রান্জেকশন এক্টিভিটিজ, বিআইবিএম থেকে ইনভেস্টম্যান্ট এবং মার্চেন্ট ব্যাংকিং, ইউকে থেকে কাস্টমার সার্ভিস ট্রেনিং, ইন্ডিয়া থেকে আর্থিক বাজারে ডেরিভেটিভ মডিউল ট্রেনিং এবং বিকল্প মূল্য নির্ধারণ এবং ট্রেডিং মৌলিক, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইক্যুইটি সিকিউরিটিজের ঝুঁকি ট্রেনিং, বাংলাদেশ ব্যাংক থেকে এন্টি মানি লন্ডারিং এবং সিএফটি ট্রেনিং এবং নিউজিল্যান্ড থেকে ভবিষ্যত সিইও ট্রেনিং নিয়েছেন।

মো. আলমগীর হোসেন ১৯৭০ সালের ১৬ ডিসেম্বর চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা কলেজ পাড়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মো. আবুল হাসেম, মাতা সাহারা বেগম।

পূর্ববর্তী নিবন্ধআমেরিকায় উড়াল দিলেন অপু
পরবর্তী নিবন্ধ২৪ ঘণ্টায় করোনায় ২২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৮ হাজার