‘বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে কেন? বাবা কি দুষ্টু?’

পপুলার২৪নিউজ ডেস্ক:
শিশু শিক্ষার্থীদের আঁকা বঙ্গবন্ধুর ছবি দিয়ে আমন্ত্রণপত্র ছাপিয়ে ভালোই নাজেহাল হয়েছেন বরিশালের আগৈলঝড়ার সাবেক (বর্তমানে বরগুনা সদর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তারিক সালমন।

তার বিরুদ্ধে বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে দায়ের করা আওয়ামী লীগ নেতা ওবায়দুল্লাহ সাজুর করা সেই মামলায় জামিন আবেদন নামঞ্জুরের পর কপালে জুটেছে দুই ঘণ্টার হাজতবাস। এছাড়া তাকে পুলিশ ধরে নেয়ার ছবি গণমাধ্যমে প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা হয়েছে ভাইরাল।

এসব ছবি দেখে তারিক সালমনের একমাত্র সন্তান ঈশান তার মাকে প্রশ্ন করেছে, ‘বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে কেন? বাবা কি দুষ্টু?’

সোমবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে ছেলের এ প্রশ্নের কথা তুলে ধরে ইউএনও তারিক সালমন।

 

স্ট্যাটাসে তিনি জানান, তার স্ত্রী সন্তানকে এ প্রশ্নের উত্তর দিতে পারেননি। তারা উত্তরটি খুঁজছেন।

যে প্রশ্নের উত্তর পায়নি ঈশান শিরোনামে দেয়া ফেসবুক স্ট্যাটাসে তারিক সালমন লেখেন, ওর নাম রেখেছি ‘তরুণ ঈশান’। নজরুলের কবিতা থেকে। আমার একমাত্র সন্তান। বয়স পাঁচ ছুঁই-ছুঁই। সে একটা প্রশ্ন করেছে তার মাকে। সেই প্রশ্নের উত্তর এখনো পায়নি সে।

টিভিপর্দায় সে দেখেছে যে তার বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। সে জানে, পুলিশ দুষ্টু লোকদেরই ধরে শুধু (কারণ সে মাঝেমধ্যে ‘ক্রাইম পেট্রল’ দেখে সনি আট চ্যানেলে)।

ঈশান জিজ্ঞাসা করেছে তার মাকে, ‘আমার বাবাকে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে কেন? বাবা কি দুষ্টু?।’ তনু, আমার স্ত্রী, এই প্রশ্নটির জবাব দিতে পারেনি তার ছেলেকে এখনো। এই প্রশ্নের উত্তরটি আমরা খুঁজছি।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রকে বন্ধু বেশে প্রতারণা না করার আহ্বান এরদোগানের
পরবর্তী নিবন্ধবনানীতে দুই ছাত্রী ধর্ষণ মামলার সাক্ষ্যগ্রহণ পেছাল