বাংলাবাজার-শিমুলিয়ায় ফেরি চলাচলের সময় দুই ঘণ্টা কমলো

জেলা প্রতিনিধি:

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচলের সময়সীমা দুই ঘণ্টা কমিয়ে আনা হয়েছে। বর্তমানে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফেরি চলাচল করছে। এর আগে ভোর সাড়ে ৬টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত চলতো ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে এতথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচলের সময় কমিয়ে আনা হয়েছে। বর্তমানে আট ঘণ্টা ফেরি চলাচল করবে। নৌরুটে কদম, কুঞ্জলতা, বেগম সুফিয়া কামাল ও বেগম রোকেয়া নামের চারটি কেটাইপ ফেরি চলাচল করছে।

ঘাটের একটি সূত্র জানিয়েছে, ভোরের দিকে কুয়াশাচ্ছন্ন থাকায় পদ্মা সেতুর নিরাপত্তাজনিত কারণে ফেরি চলাচলের সময়সীমা কমিয়ে আনা হয়েছে। বিকেল ৪টায় উভয় ঘাট থেকে সর্বশেষ ফেরি ছেড়ে যাচ্ছে।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে রোববার (৫ ডিসেম্বর) ভোর থেকে টানা বৃষ্টি হচ্ছে শিবচরে। ফলে নৌরুটে যাত্রীদের ভোগান্তি বেড়েছে। নৌযান চলাচল করলেও লঞ্চঘাট যাত্রীশূন্য বলে জানা গেছে। এছাড়া ফেরিঘাটে পারের অপেক্ষায় শতাধিক যানবাহন আটকে আছে বলে ফেরিঘাট সূত্র জানিয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, সারাদিনে এখন আট ঘণ্টা ফেরি চলছে। অনেক যানবাহন আমরা শেষ পর্যন্ত পার করতে পারি না। তবে জরুরি যানবাহন অগ্রাধিকার দিয়ে পার করা হচ্ছে।

 

পূর্ববর্তী নিবন্ধগভীর রাতে সাদা শাড়িতে ভিকির বাড়িতে ক্যাটরিনা
পরবর্তী নিবন্ধগোলাপগঞ্জ পৌর মেয়র আমিনুল সাময়িক বরখাস্ত