বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে থাকছে না কোনো বায়োবাবল

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসের কারণে খেলাধুলাও হয়ে গিয়েছিল জটিল। চার দেয়ালে বন্দি থেকে কঠোর বিধি-নিষেধের মাঝে অংশ নিতেন খেলোয়াড়রা। করোনার প্রকোপ শুরুর পর থেকে দেশে সবগুলো সিরিজই অনুষ্ঠিত হয় কঠোর জৈব সুরক্ষা বলয়ে তথা বায়োবাবলে।

তবে এখন করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় এবার বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে থাকছে না কোনো বায়োবাবল।

রাইজিংবিডিকে শুক্রবার (০৬ মে) নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক মনজুর হোসেন।

‘বায়োবাবল বলে এবার কিছু থাকছে না। করোনাভাইরাস পরীক্ষা করা হবে। এ ছাড়া কারো উপসর্গ দেখা দিলে পরীক্ষা করা হবে। শ্রীলঙ্কা দল ৮ তারিখ ঢাকায় আসবে, চেষ্টা করা হবে তাদের সেদিনই টেস্ট করার।’

শ্রীলঙ্কা দল ৮ মে ঢাকায় পা রাখবে। সেদিনই তাদের করোনা টেস্ট করানোর কথা রয়েছে। এ ছাড়া বাংলাদেশের ক্রিকেটারদের করা হবে ৯ মে।

প্রথম টেস্ট ১৫ মে থেকে শুরু হবে চট্টগ্রামে। বাংলাদেশ ৮ মে বন্দরনগরীতে গেলেও শ্রীলঙ্কা অবস্থান করবে ঢাকায়। ৯ মে অনুশীলনের পর ১০ ও ১১ মে তারা বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর তারা চট্টগ্রাম যাবে।

বায়োবাবল না থাকলেও সাবধানতা অবলম্বনের জন্য বার্তা দিচ্ছে বিসিবির মেডিকেল বোর্ড। মনজুর বলেন, ‘এমনিতেই কোন বিধি-নিষেধ নাই। তবে আমাদের দিক থেকে বলা হয়েছে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য। মাস্ক, সেনিটাইজার ব্যবহার করার জন্য।’

প্রথম টেস্ট শেষে দুই দলই ফিরবে ঢাকায়। ২৩ মে থেকে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

পূর্ববর্তী নিবন্ধমুম্বাই ইন্ডিয়ান্সের মতো এমন জয় আইপিএলে পায়নি কেউ
পরবর্তী নিবন্ধআমি বুঝি না চলচ্চিত্রে অশ্লীলতা কী: নায়িকা পলি