বাংলাদেশ-পাকিস্তানের দ্বিতীয় টেস্টের শুরুটাও বৃষ্টি দিয়ে

স্পোর্টস ডেস্ক:

রাওয়ালপিন্ডি সিরিজের প্রথম টেস্ট শুরু হয় ২১ আগস্ট এবং সেই টেস্টের শুরুটা ছিল বৃষ্টি দিয়ে। বৃষ্টি ও ভেজ আউটফিল্ডের কারণে টস হয়েছিল নির্ধারিত সময়ের ৪ ঘণ্টা পর। এবার সেই স্মৃতিই ফিরিয়ে সিরিজের দ্বিতীয় টেস্টের শুরুটাও হলো বৃষ্টির বাঁধায়। এতে টসের জন্য বাড়ছে অপেক্ষাটাও।

বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায় ছিল দ্বিতীয় টেস্টের টসের নির্ধারিত সময়। তবে বৃষ্টি এখনো থামেনি। মাঠের বেশিরভাগ অংশ ঢাকা কাভারে।

প্রথম টেস্টের দুই দিন আগেই একাদশ জানিয়ে দিয়েছিল পাকিস্তান। এবার অবশ্য সেই পথে হাঁটেনি স্বাগতিকরা। তবে গতকাল তারা জানিয়ে দিয়েছে ১২ জনের দল। সেখান থেকেই থাকবে চূড়ান্ত একাদশ ও দ্বাদশ ক্রিকেটার। সেই ১২ জনের দলে আগের টেস্ট থেকে নেই কেবল পেসার শাহিন শাহ আফ্রিদি। বাকি ১০ জনই আছেন দ্বিতীয় টেস্টের স্কোয়াডে।

এদিকে প্রাথমিকভাবে স্পিনার আবরার আহমেদকে দলে রাখলেও পরে তাকে বাদ দেয় পাকিস্তান দল। এতেই শুরু হয় সমালোচনা। প্রথম টেস্টেও তারা খেলে কোনো স্পিনার ছাড়াই এবং তাতেই বেশ ভুগেছে স্বাগতিকরা। এতেই দ্বিতীয় টেস্টের দলে আবরারকে দলের ফেরায় পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) এবং জায়গা পেয়েছেন ১২ জনের দলেও।

সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ। এতে সফরকারীরা এগিয়ে আছে ১-০ ব্যবধানে।

পূর্ববর্তী নিবন্ধরুটের রেকর্ডে ইংল্যান্ডের দিন
পরবর্তী নিবন্ধগাজায় ৩ দিন যুদ্ধ বন্ধ রাখবে ইসরায়েল: জাতিসংঘ