বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা নেই: মোশাররফ

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, গণতান্ত্রিক শাসনব্যবস্থায় গণমাধ্যমও স্বাধীন। কিন্তু বাংলাদেশে এখন আর গণমাধ্যমের স্বাধীনতা নেই। সাংবাদিকরা এখন আর সত্য লিখতে পারে না। সত্য লিখলে বিভিন্ন প্রতিবন্ধকতার শিকার হতে হচ্ছে।

উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে ড. মোশাররফ বলেন, আপনারা আপনাদের পেশাগত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। যদি সত্য লিখতে গিয়ে আমার দলের নেতাকর্মীদের বিরুদ্ধেও হয় তাও লিখবেন। সত্য সংবাদ থেকে কখনো পিছপা হবেন না।

তিনি বলেন, সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। রাষ্ট্রের উন্নয়ন অগ্রগতি, বহির্বিশ্বে রাষ্ট্রের সুনাম বাড়িয়ে তুলতে ভালো সংবাদের বিকল্প নেই। এবং সামাজিক অসংগতি, রাষ্ট্রনায়কদের ভুল সিদ্ধান্ত কিংবা জনবিরোধীবিষয়ক সংবাদও রাষ্ট্র পরিচালনায় ব্যাপক ভূমিকা রাখে। আপনারা আগামী নির্বাচনকে সামনে রেখে সঠিক, তথ্যবহুল ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন।

বিএনপি নেতা বলেন, আসছে জাতীয় সংসদ নির্বাচনে আপনারা ভোটকেন্দ্রে থাকবেন। যাতে কোনো অপশক্তি অবৈধ উপায়ে ভোট ছিনিয়ে নিতে না পারে। সে জন্য আপনাদের ভূমিকা অপরিহার্য। আপনাদের সঠিক ভূমিকাই একটি সুন্দর গণতান্ত্রিক সরকার গঠন হবে। সংবাদপত্র রাষ্ট্রের একটি স্তম্ভ, সেটা বাঁচিয়ে রাখতে হবে।

পরে সাংবাদিকদের সঙ্গে কুশলবিনিময় ও ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভা শেষ করেন ড. মোশাররফ।

সভায় দাউদকান্দি ও মেঘনা উপজেলায় কর্মরত প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআপিলে প্রার্থিতা ফিরে পেলেন ৮০ জন, বাতিল ৭৬
পরবর্তী নিবন্ধআমরা বিজয়ের পথে: কাদের