বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আইপিএল ছাড়লেন লিটল

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। গুজরাট টাইটান্সের হয়ে খেলতে জশ লিটল ছিলেন না বাংলাদেশের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজে।

তবে ইংল্যান্ডে হতে যাওয়া ওয়ানডে সুপার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে থাকছেন তিনি। শুক্রবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামে গুজরাট, এই ম্যাচের পরই আইপিএল ছেড়েছেন লিটল।
আয়ারল্যান্ডের হয়ে ইংল্যান্ডের চেমসফোর্ডে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজে খেলবেন তিনি। আর সেই কারণেই আইপিএল চলাকালীন গুজরাটকে ছেড়ে ইংল্যান্ডে গেছেন তিনি। সিরিজ শেষ করে ফের আইপিএলে ফেরার কথা রয়েছে লিটলের। গুজরাটের হয়ে ওই সময়ে তিনটি ম্যাচে পাওয়া যাবে না তাকে।

চেমসফোর্ডে তিন ম্যাচের সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ড। আইরিশদের কাছে এই সিরিজ ‘ডু অর ডাই’। এই সিরিজে ৩-০ ব্যবধানে জিততেই হবে আয়ারল্যান্ডকে। না হলে অক্টোবরে ভারতে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে না।

আয়ারল্যান্ড এই সিরিজ ৩-০ ব্যবধানে জিতে গেলে দক্ষিণ আফ্রিকাকে কোয়ালিফায়ার খেলে আসতে হবে মূলপর্বে। না হলে বাছাই পর্ব খেলতে হবে আইরিশদের। এ কারণে সিরিজটি ভীষণভাবে গুরুত্বপূর্ণ আয়ারল্যান্ড দলের জন্য। সিরিজের গুরুত্বের কথা মাথায় রেখে পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড।

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচ ৯ মে। ১২ মে দ্বিতীয় ও ১৪ মে হবে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলবে দুই দেশ।

 

পূর্ববর্তী নিবন্ধসুদান থেকে জেদ্দার উদ্দেশে ১৩৫ বাংলাদেশি
পরবর্তী নিবন্ধডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে, সতর্ক হতে হবে: স্বাস্থ্যমন্ত্রী