বাংলাদেশের জয় বিশ্ব ক্রিকেটের জন্য ভালো : রস টেলর

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের বিপক্ষে সিরিজ শুরুর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটার রস টেলর। এ সিরিজই অবশ্য তার শেষ নয়। এরপর ইংল্যান্ড ও নেদারল্যান্ডসের বিপক্ষে দুইটি ওয়ানডে সিরিজ খেলে বিদায় নেবেন টেলর।

তবে চলতি সিরিজটিই সাদা পোশাকের ক্রিকেটে টেলরের শেষ। রোববার থেকে ক্রাইস্টচার্চের হাগলি ওভালে শুরু হতে চলেছে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ। এর আগে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে হেরে গেছে টেলরের দল। যা কি না তার জন্য এক নতুন অভিজ্ঞতাই বটে।

কেননা নিজের ক্যারিয়ারে এর আগে কখনও ঘরের মাঠে বাংলাদেশের কাছে কোনো ম্যাচে নিউজিল্যান্ডকে হারতে দেখেননি টেলর। তিন ফরম্যাট মিলে ৩৩তম ম্যাচে গিয়ে দেশের মাটিতে বাংলাদেশের কাছে হারের তিক্ত স্বাদ পেয়েছে নিউজিল্যান্ড।

শুক্রবার সংবাদমাধ্যমে টেলর বলেছেন, ‘নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেখলে, আমার মনে হয় এটি (বাংলাদেশের জয়) বিশ্ব ক্রিকেটের জন্য ভালো। অবশ্যই আমরা হতাশ যে, তেমন কোনো লড়াই করতে পারিনি। পুরো সময়টায় স্রেফ উড়ে গেছি। তবে আমার মনে হয়, টেস্ট ক্রিকেটের টিকে থাকার জন্য বাংলাদেশের উঠে আসা প্রয়োজন।’

তিনি আরও যোগ করেন, ‘এই জয় থেকে ওরা অনেক আত্মবিশ্বাস পাবে, শুধু এই সফরের জন্য নয়, আগামী কয়েক বছরে নিজেদের সব সফরের জন্যই আত্মবিশ্বাসী হবে ওরা।’

পূর্ববর্তী নিবন্ধসন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধমালদ্বীপে হানিমুনে যাচ্ছেন মিম