বাংলাদেশি বন্যার্তদের পাশে থাকার ঘোষণা পাকিস্তানের রিজওয়ানের

স্পোর্টস ডেস্ক :
স্মরণকালের ভয়াবহ বন্যায় তলিয়ে গেছে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের বেশ কয়েকটি জেলা। এসব জেলার মধ্যে মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, নোয়াখালী, চট্টগ্রাম ও লক্ষ্মীপুর অন্যতম। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, অনেক জায়গায় বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হচ্ছে না। ফলে অন্ধকারে ঢাকা পড়া সেসব এলাকায় চলছে মানবিক বিপর্যয়।

এমতাস্থায় বাংলাদেশি এসব বন্যাপীড়িত মানুষের পাশে থাকার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান। তাদের প্রতি সমবেদনা জানিয়েছেন এই ক্রিকেটার। সামাজিক যোগাযোগমাধ্যমে ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে বন্যার্ত মানুষের প্রতি সহমর্মিতার প্রকাশ করেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার।

বিজ্ঞাপন

সর্বশেষ মৌসুমে বিপিএলের খেলতে এসে বাংলায় কথা বলে নেটিজেনদের হৃদয় জিতেছেন রিজওয়ান। এবার বাংলাদেশি না থাকলেও চির-সবুজের দেশ সম্পর্কে ঠিকই খোঁজখবর রেখেছেন তিনি।

আবেগ মিশ্রিত ইনস্টাগ্রাম পোস্টে রিজওয়ান লেখেন, ‘আমার চিন্তাভাবনা এবং প্রার্থনা বাংলাদেশের সহনশীল জনগণের সঙ্গে রয়েছে। কারণ তারা এই বিধ্বংসী বন্যার প্রভাব সহ্য করছেন। এই চ্যালেঞ্জিং সময়ে আমাদের ভাই ও বোনদের সমর্থন করার জন্য পছন্দের দাতব্য প্রতিষ্ঠানে উদারভাবে অনুদান দেওয়ার জন্য অনুরোধ করছি।’

পোস্টের শেষ দিকে একটি বাংলা বাক্য জুড়ে দেন রিজওয়ান। তিনি বাংলায় লেখেন, ‘আমরা আপনাদের পাশে আছি।’

পাকিস্তানের মতো বাংলাদেশেও ব্যাপক জনপ্রিয় মোহাম্মদ রিজওয়ান। ধর্মীয় একনিষ্ঠতা, মানবতা ও ব্যক্তিত্বের কারণে তাকে অনেকেই পছন্দ করেন। নতুন করে এই বন্যার্তদের নিয়ে কথা বলে বাংলাদেশিদের কাছে আরও বেশি জনপ্রিয় হয়ে উঠলেন পাকিস্তানি ব্যাটার।

বাংলাদেশের স্মরণকালের ভয়াবহ এই বন্যা নিয়ে সরাসরি কথা বলা প্রথম বিদেশি ক্রিকেটার হলেন রিজওয়ান। এর আগে বন্যা নিয়ে কথা বলেছেন বাংলাদেশি ক্রিকেটাররা।

বর্তমানে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলছে বাংলাদেশ।

পূর্ববর্তী নিবন্ধসব দাবি পূরণ করলে দেশ মূল্যস্ফীতিতে পড়তে পারে: সড়ক উপদেষ্টা
পরবর্তী নিবন্ধইসরায়েলে ৪৮ ঘণ্টা জরুরি অবস্থা ঘোষণা