বাংলাদেশিরা উজ্জীবিত-অতিথিপরায়ণ: বার্নিকাট

পপুলার২৪নিউজ  ডেস্ক:

9বাংলাদেশিরা আমার দেখা সবচেয়ে উজ্জীবিত, অতিথিপরায়ণ ও কৌতুহলী মানুষ বলে মন্তব্য করেছেন মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট। যুক্তরাষ্ট্র দূতাবাস নিশ্চিত করতে চায় যে সেরা মার্কিন ব্যক্তিরা যাতে সেরা বাংলাদেশি ব্যক্তিদেরকে শেখানোর এবং তাদের থেকে শিখে নেওয়ার সুযোগ পায়। আশুলিয়ার দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন অনুষ্ঠানে আজ শনিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন বাংলাদেশে নিযুক্ত এই মার্কিন রাষ্ট্রদুত।

তিনি আরও বলেছেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের শক্তিশালী সম্পর্কের একটি অন্যতম দিক হলো শিক্ষার জন্য আমাদের গভীর শ্রদ্ধা, শিক্ষাদানের প্রতি অঙ্গীকার এবং শেখার জন্য উৎসাহ। একটি উন্নত শিক্ষা পারে একজন ব্যক্তির জীবনকে পরিবর্তন এবং উন্নত করতে। তাই ড্যাফোডিল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সফটয়্যার ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন চাকুরিতে যুক্তরাষ্ট্র সব সময় সাহায্য করবে।

মার্কিন রাষ্ট্রদূত এ সময় আরো বলেছেন, বাংলাদেশ এবং পৃথিবীর অন্যান্য দেশে আপনাদের মতো তরুণ শিক্ষার্থীরা পড়াশোনার জন্য সুযোগ খোঁজে। তাই যখনই সম্ভব হবে তাদেরকে সুযোগ করে দিবেন শেখার, পরামর্শ দিবেন এবং সমর্থন দিবেন। বিশ্বে বাংলাদেশ এখন ১১তম স্থান দখল করে আছে গ্রাজুয়েট-লেভেলে ছাত্র-ছাত্রীদের সংখ্যার বিচারে, যারা যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশুনা করছে।

শিক্ষার্থীদের পড়াশুনায় মনোযোগী হওয়ার আহবান জানিয়ে রাষ্ট্রদূত বলেছেন, আপনারা যখন কর্মজীবন শুরু করবেন তখন নিজেদের প্রশ্ন করবেন কিভাবে আপনাদের পরবর্তী উদ্ভাবন পৃথিবী থেকে ক্ষুধা দূর করবে। আপনাদের অনুসন্ধান কিভাবে আমাদের চারপাশের পৃথিবীতে আলো ছড়াবে। পরিশেষে বার্নিকাট শিক্ষার্থীদেরকে কৃতজ্ঞ থাকা, দৃঢ়চেতা হওয়া এবং সদয় হওয়ার আহ্বান জানিয়েছেন।

 

পূর্ববর্তী নিবন্ধদিনে পুলিশ, রাতে মডেল
পরবর্তী নিবন্ধসড়কে চলাচলের নিরাপত্তায় আইন হবে : স্পিকার