বসুন্ধরায় সবার জন্য উন্মুক্ত বিশ্বকাপ ট্রফি

নিজস্ব প্রতিবেদক:

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ট্রফি এখন বাংলাদেশে। তিন দিনব্যাপী ট্রফি প্রদর্শনের শেষ দিন আজ। এদিন বেলা ১১টায় রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে রাখা হয় স্বপ্নের ট্রফিটি। আর অধরা ট্রফিটি দেখতে ভিড় করেছেন হাজারো ক্রিকেটপ্রেমী।

বুধবার (৯ আগস্ট) রাজধানীর পান্থপথে বসুন্ধরা শপিং কমপ্লেক্সে এমন চিত্র দেখা যায়।

আগামী অক্টোবর মাসেই শুরু হবে পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ। তাই ক্রিকেটপ্রেমীদের বিশ্বকাপের ট্রফি দেখাতে ১৮টি দেশে নেওয়া হচ্ছে। ৮টি দেশ ঘুরে ৯ম দেশ হিসেবে ট্রফি এখন বাংলাদেশে। গত রোববার (৬ আগস্ট) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় এ ট্রফি। তিনদিনের সফরের শেষ দিনে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছে ট্রফিটি। বসুন্ধরা শপিং কমপ্লেক্সের গ্রাউন্ড ফ্লোরে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী।

ক্রিকেট বিশ্বকাপের এ ট্রফি দেখতে সকাল থেকেই লাইনে দাঁড়িয়েছেন হাজারো মানুষ। ট্রফি দেখার পাশাপাশি ক্যামেরাবন্দি করছেন উৎসুক জনতা। বিশেষ মুহূর্তটি স্মৃতিতে ধরে রাখতে সেলফিতে মজেছেন তারা।

টঙ্গি থেকে আসা আশিকুর রহমান আশিক বলেন, ‘সকালে রওনা দিয়েছি। টঙ্গী থেকে আসলাম বিশ্বকাপের ট্রফিটা দেখার জন্য। এবারের বিশ্বকাপে বাংলাদেশ যেন স্বপ্নের ট্রফিটা আবার ঘরে আনতে পারে।’

রাজধানীর কলাবাগান থেকে আসা রায়হান হোসেন বলেন, ‘আগে কখনো বিশ্বকাপের ট্রফি সরাসরি দেখিনি। এবারই প্রথম দেখলাম। খুবই ভালো লাগছে।’

পূর্ববর্তী নিবন্ধদেশের ৯ অঞ্চলে বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া
পরবর্তী নিবন্ধমিন্নির জামিন আবেদন হাইকোর্টের কার্যতালিকায়