বরিশালে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

পপুলার২৪নিউজ ডেস্ক:

নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় বরিশালে পালিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস।

বুধবার সকাল ৭টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানের পাশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোশারফ হোসেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম প্রমুখ।

পরে সকাল ৮টার দিকে নগরীর ওই হলের সামনে রক্ষিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আবদুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এ সময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি ও সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এবং মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ উপস্থিত ছিলেন।

সকাল ৯টার দিকে একই স্থানে রক্ষিত বঙ্গবন্ধু ও রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগ। এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, নবনির্বাচিত সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

Barishal-(2)

এছাড়াও ১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টির এমপি টিপু সুলতানসহ ১৪ দলের শরীক বিভিন্ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি প্রতিষ্ঠান এবং ব্যাংক-বীমাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষে দুই নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বেলা ১১টায় নগরীর সদর রোডের আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্বর থেকে একটি বিশাল শোক বের হয়। র্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

এছাড়া শোক দিবস উপলক্ষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে আলোচনা সভা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সকল মসজিদে দোয়া মাহফিল এবং জেলার বিভিন্ন স্থানে কাঙালি ভোজের আয়োজন করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচাঁপাইনবাবগঞ্জে ২০৮৬ বোতল ফেন্সিডিলসহ ট্রাক জব্দ, আটক ২
পরবর্তী নিবন্ধনিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার