বরিশালে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

পপুলার২৪নিউজ ডেস্ক:

বরিশালের বানারীপাড়াতে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে (২০) ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ ৬ জনের বিরুদ্ধের মামলা দায়ের করা হয়েছে। রবিবার থানায় এ মামলাটি দায়ের করেন ওই গৃহবধূ নিজেই। বানারীপাড়া থানায় এ মামলার নম্বর ৯। গৃহবধূর শারীরিক পরীক্ষার জন্য আদালতের মাধ্যমে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে পুলিশ। গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের বেতাল গ্রামে বেতাল ক্লাব সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

মামলায় অভিযুক্ত সুমন হোসেন মোল্লা বানারীপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মৃত খবির হোসেন মোল্লার ছেলে। বাকী পাঁচজন অজ্ঞাতনামা। তাদেরকে সুমনের সহযোগী হিসেবে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই  গৃহবধূ নোয়াখালী জেলার বাসিন্দা। চট্টগ্রামে কাজ করার সুবাদের বানারীপাড়া বেতাল গ্রামের এক অটোচালকের সাথে তার পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরেই প্রেমের সম্পর্ক এবং পরে দুজন বিয়ে করেন। এটা তার দ্বিতীয় বিয়ে। তাই স্বামীর বাড়িতে না উঠে ৭-৮ দিন আগে একই গ্রামে স্বামীর নানার বাড়িতে ওঠেন। ঘটনার দিন রাতে খবর পেয়ে সুমন মোল্লা এবং তার সহযোগীরা ওই বাড়িতে গিয়ে মেয়েটি ও তার স্বামীকে ধরে নিয়ে যান। এ সময়ে ওই দম্পতির কাছে চাঁদা দাবি করা হয় বলে অভিযোগ ওঠে।

পরে গৃহবধূকে পাশের একটি বাড়িতে নিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ধর্ষিতা। এ সময়ে তার স্বামীকে তার অন্যত্র আটকে রাখা হয় বলেও এজাহারে উল্লেখ করেন।

অভিযোগ অস্বীকার করে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মোল্লা বলেন, শনিবার রাতে দলীয় কর্মসূচি শেষ করে ফেরার পথে রাত অনুমানিক সাড়ে ১১টার দিকে বেতাল ক্লাবের সামনে তাদের দুইজনকে ঝগড়া করতে দেখে মোটরসাইকেল থামাই আমি। তার স্বামীর আগে বিয়ে এবং সন্তান থাকা না জানিয়ে ওই মেয়েকে বিয়ে করার বিষয় নিয়েই দুইজনের মধ্যে ঝগড়া হচ্ছিল। বিষয়টি শুনে আমি রাতে তাদের নানার বাড়িতে পৌঁছে দিয়ে আসি। সকালে রাজনৈতিক প্রতিপক্ষের চক্রান্ত ও প্রভাবের কারণে ওই ছেলে ও মেয়ে নাটক সাজিয়েছে। আমি স্থানীয় রাজনীতির প্রতিহিংসার শিকার হচ্ছি। যদি বিষয়টি নিরপেক্ষভাবে তদন্ত করা হয় তবে আসল বিষয় সামনে বেরিয়ে আসবে।

বানারীপাড়া থানার ওসি সাজ্জাত হোসেন বলেন, স্থানীয় চেয়ারম্যানের মাধ্যমে খবর পেয়ে সকাল ১১টার দিকে ঘটনাস্থলে গিয়ে ভিকটিম ও তার স্বামীকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে ওই গৃহবধূ বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন মোল্লার বিরম্নদ্ধে ধর্ষণ ও ধর্ষণে সহযোগীতা করায় অজ্ঞাতনামা আরো ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। ভিকটিমের শারীরিক পরীক্ষার জন্য আদালতের মাধ্যমে শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধরাজনৈতিক সংকট রোডম্যাপ দিয়ে সমাধান হবে না: বিএনপি
পরবর্তী নিবন্ধদুর্দান্ত সিকান্দার রাজা; লঙ্কায় টেস্ট জয়ের পথে জিম্বাবুয়ে!