বনানীতে দুই শিক্ষার্থী ধর্ষণ: বাদীকে জেরার পরবর্তী দিন ১৪ নভেম্বর

পপুলার২৪নিউজ ডেস্ক :

বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের পার্টিতে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তার দুই বন্ধুসহ পাঁচজনের পক্ষে বাদীকে জেরা অব্যাহত রয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ২ এ দ্বিতীয় দিনের মতো বাদীকে জেরা করা হয়।

জেরা শেষ না হওয়ায় আবার ১৪ নভেম্বর বাদীকে জেরার দিন ধার্য করা হয়।গত ১৭ অক্টোবর ধর্ষণের শিকার এক শিক্ষার্থী বাদীর জবানবন্দি লিপিবদ্ধ করেন ট্রাইব্যুনালের বিচারক শফিউল আজম। ওইদিনই সাক্ষীকে আসামি নাঈম আশরাফের পক্ষে জেরা করেন আইনজীবী। আংশিক জেরার পর শুনানি মুলতবি করা হয়। গতকালও নাঈম আশরাফের পক্ষে জেরা করেন তার আইনজীবী। জেরা শেষ না হওয়ায় আগামী ১৪ নভেম্বর আবার জেরার দিন ধার্য করা হয়।

আজ মঙ্গলবার সকালেই ধর্ষিত দুই শিক্ষার্থী সাক্ষ্য দেওয়ার জন্য ট্রাইব্যুনালে হাজির হন। ট্রাইব্যুনাল দুপুর ১টায় সাক্ষ্যগ্রহণ করা হবে বলে সময় নির্ধারণ করে দেন।

আদালত সূত্রে জানা গেছে, ‘ক্যামেরা ট্রায়াল’র মাধ্যমে বাদীর জেরা করা হয়।

সাক্ষ্যগ্রহণের সময় শুধু বাদী, আসামি এবং উভয় পক্ষের আইনজীবী এজলাসে উপস্থিত ছিলেন। অন্য কাউকে সেখানে  ঢুকতে দেওয়া হয়নি।গত ১৩ জুলাই আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের  ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান ‘ই-মেকার্স’র কর্মকর্তা নাঈম আশরাফ ওরফে আবদুল হালিম, ঢাকার পিকাসো রেস্তোরাঁর মালিক রেগনাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হোসেন জনির ছেলে সাদমান সাফিক, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন এবং দেহরক্ষী রহমত আলীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

গত ১৯ জুন সাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফ ওরফে আবদুল হালিমের বিরুদ্ধে ধর্ষণ ও সাফাতের বন্ধু সাদমান সাফিক, গাড়িচালক বিল্লাল হোসেন ও সাফাতের দেহরক্ষী রহমত আলীর বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আমলে নেন একই ট্রাইব্যুনাল।

গত ৮ জুন আদালতে পাঁচ আসামিকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ভিকটিম সাপোর্ট সেন্টারের পুলিশ পরিদর্শক ইসমত আরা এমি।

ধর্ষণের ঘটনার ৪০ দিন পর গত ৬ মে বনানী থানায় পাঁচজনকে আসামি করে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেন ধর্ষণের শিকার হওয়া একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

মামলার এজাহারে বলা হয়, সাফাতের জন্মদিনের পার্টিতে অংশ নিতে গিয়ে ধর্ষণের শিকার হন তারা। বনানীর দ্য রেইনট্রি হোটেলের দুটি কক্ষে আটকে রেখে তাদেরকে ধর্ষণ করা হয়।

গত ২৮ মার্চ রাত ৯টা থেকে পরদিন সকাল ১০টা পর্যন্ত আসামিরা মামলার বাদী এবং তার বান্ধবী ও বন্ধু শাহরিয়ারকে আটকে রাখে। অস্ত্র দেখিয়ে ভয়-ভীতি প্রদর্শন ও গালাগাল করে। বাদী ও তার বান্ধবীকে পৃথক কক্ষে নিয়ে যায় আসামিরা। বাদীকে সাফাত আহমেদ একাধিকবার ও তার বান্ধবীকে নাঈম আশরাফ একাধিকবার ধর্ষণ করে।

মামলার শুনানিতে রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের বিশেষ পিপি আলী আকবর ও আসামি পক্ষে অ্যাডভোকেট মাহবুব আহাম্মদ, কাজী নজিবুল্লাহ হিরু, আবদুর রহমান হাওলাদার, মোশাররফ হোসেন কাজল, আমিনুল ইসলাম হিরু প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধশাহরুখ পুত্রের সঙ্গে কে এই রহস্যময়ী?
পরবর্তী নিবন্ধরাজনৈতিক শো-ডাউন করতেই খালেদা জিয়া গিয়েছিলেন : হানিফ