বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক করোনা আক্রান্ত

পপুলার২৪নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ)উপ-উপাচার্য এবং চর্ম ও যৌন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ শিকদার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর ছড়িয়েছে। তথ্যটি জানতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কণক কান্তি বড়ুয়া।

বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস শনাক্তকরণে চালু হওয়া ল্যাবরেটরিতে বুধবার (৮ এপ্রিল) নমুনা পরীক্ষায় ডা. শহীদুল্লাহর করোনাভাইরাস ধরা পড়ে বলে জানা যায়।

বিষয়টি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কণক কান্তি বড়ুয়া বৃহস্পতিবার (৯ এপ্রিল) সন্ধ্যায়  বলেন, আমার কানে কথাটা এসেছে। আমি সত্যতা জানতে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করছি। কিন্তু তিনি (ডা. শহীদুল্লাহ শিকদার) মোবাইল রিসিভ করছেন না।

উপাচার্য জানান, ল্যাবরেটরিতে যারা পরীক্ষা করেছেন, তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে সত্যতা জানার চেষ্টা করছেন তিনি।

অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ‘তিনি (ওই অধ্যাপক) আমাদের এখান থেকে আক্রান্ত হননি। তিনি বিভিন্ন জায়গায় গিয়েছিলেন। আমরা ইতিমধ্যে বলেছি, গত কয়েকদিনে তার সংস্পর্শে যারা যারা এসেছিলেন, তাদের সবাইকে আইসোলেশনে পাঠানোর জন্য।’

হাসপাতালটি লকডাউন নিয়ে তিনি বলেন, ‘এখানে তো রোগী রয়েছে।আমাদের পলিসি হচ্ছে—তার কক্ষ থেকে যেসব জায়গায় তিনি গিয়েছেন, সেসব কক্ষ ডিজইনফেক্ট করব।’

উপাচার্য বড়ুয়া বলেন, ‘তার সঙ্গে আমার শেষ দেখা হয়েছে গত ২৪ মার্চ, তাতে করে ১৪ দিনের বেশি হয়ে গেছে।’

তবে এর আগে আরেকজন চিকিৎসক আক্রান্ত হয়ে গত এক সপ্তাহ যাবৎ কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি আছেন বলেও জানান তিনি।

দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩০ জনে দাঁড়িয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২১ জনের মৃত্যু হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে করোনায় আরেক বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু
পরবর্তী নিবন্ধচীনা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী