বক্তব্য প্রত্যাহার করতে আলালকে সাত দিনের আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলালের দেওয়া বক্তব্য সাত দিনের মধ্যে প্রত্যাহার না করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শনিবার (১১ ডিসেম্বর) রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘ভবিষ্যতের বাংলাদেশ ও তারুণ্যের ভাবনা’ শীর্ষক গোলটেবিল আলোচনায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। গোলটেবিল আলোচনার আয়োজন করে বিবার্তা২৪ডটনেট ও জাগরণ আইপি টিভি।

হানিফ বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে যারা কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছে তাদের যেখানে পাবে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা প্রতিহত করবে। যাতে ভবিষ্যতে তারা আর এ কাজ না করতে পারে।

তিনি বলেন, রাজনীতির মধ্যে শালীনতাবোধ থাকা উচিত। বিএনপির মধ্যে কখনও শালীনতা ছিল না। শুধু আলাল নয়, বিএনপি শীর্ষ নেতা খালেদা জিয়াও শেখ হাসিনাকে কটূক্তি করতে পিছপা হননি। তারেক রহমান লন্ডনে বসে স্বপ্ন দেখেন, জাতির পিতার নাম নেয়ার সময় শ্রদ্ধা নিয়ে পুরো নামটাও উচ্চারণ করে না। এরা কত বড় অসভ্য, অশিক্ষিত হলে এসব করতে পারে।

হানিফ বলেন, ডা. মুরাদের বিরুদ্ধে অ্যাকশন নেওয়া হয়েছে। তাকে জেলা কমিটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে, বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয় আওয়ামী লীগ কখনও অরুচিকর কথা, অশালীন বক্তব্য সমর্থন করে না। বিএনপির আলাল যে কুরুচিকর বক্তব্য দিয়েছেন, এ নিয়ে একটি মামলা হয়েছে। মির্জা ফখরুল সেই মামলার নিন্দা করে প্রকারান্তরে বক্তব্যের প্রতি সমর্থন দিয়েছেন। আমরা এর তীব্র নিন্দা ও ধিক্কার জানাই। আগামী সাতদিনের মধ্যে বক্তব্য প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা না চাইলে আলালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জাগরণ আইপি টিভি’র প্রধান সম্পাদক এফএম শাহীনের সঞ্চালনা ও বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসি’র সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে কী-নোট উপস্থাপন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. এসএম মাসুম বিল্লাহ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন যুবমহিলা লীগের সহ-সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি নেতা আলালের শাস্তি চান শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রে টর্নেডোর আঘাতে নিহত ৫০