ফয়জুল জঙ্গিবাদে বিশ্বাসী: র‌্যাব

জেলা প্রতিনিধি ,পপুলার২৪নিউজ:

সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুল ওরফে শফিকুর জঙ্গিবাদে বিশ্বাসী বলে জানিয়েছে র‌্যাব।

রোববার বিকালে র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। র‌্যাব-৯ এর সদর দফতরে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ব্রিফিংয়ে কর্নেল আলী হায়দার আজাদ বলেন, ‘ফয়জুরের কাছ থেকে র‌্যাব বিভিন্ন ধরনের তথ্য পেয়েছে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল কাজ করছে। ইতিমধ্যে র‌্যাব তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে। এ ধরনের হামলা কেউ একা করতে পারে না। তার সঙ্গে আরও কেউ ছিল বলে আমরা ধারণা করছি। তবে জিজ্ঞাসাবাদে ফয়জুর র‌্যাবকে জানিয়েছে, সে একাই হামলা চালিয়েছে।’

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, ‘ফয়জুর মাদ্রাসায় দাখিল পর্যন্ত পড়াশোনার পর আর পড়েনি। বিভিন্ন স্থানে সে কাজ করেছে।’

কর্নেল আলী হায়দার আজাদ বলেন, ‘জাফর ইকবালের প্রতি ফয়জুরের আক্রোশ ছিল। জাফর ইকবাল ইসলামের শত্রু, এই আক্রোশে ফয়জুর হামলা চালায়।’

সিলেট শহরতলির কুমারগাঁওয়ের শেখপাড়াস্থ ফয়জুরের বাড়ি থেকে কিছু ইসলামী বইসহ অন্যান্য আলামত র‌্যাবের একটি দল খতিয়ে দেখছে বলেও জানান আলী হায়দার আজাদ।

র‌্যাব জানায়, ফয়জুরকে সিলেট মহানগরীর জালালাবাদ থানায় হস্তান্তর করা হবে। জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় মূল তদন্ত করবে পুলিশ। তবে র‌্যাব ছায়া তদন্ত করবে। ফয়জুরের পরিবারের সদস্যদের খোঁজ করা হচ্ছে বলেও জানিয়েছে র‌্যাব।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাব জানায়, সুনামগঞ্জ জেলার দিরাই থানার কালিয়াকাপন গ্রামের হাফিজ আতিকুর রহমানের ছেলে ফয়জুর রহমান। তার বাবা সিলেট সদর উপজেলার টুকেরবাজের একটি মাদ্রাসার শিক্ষক।

পূর্ববর্তী নিবন্ধরাশিয়াকে চারদিক দিয়ে ঘিরে ফেলছে যুক্তরাষ্ট্র!
পরবর্তী নিবন্ধপাটগ্রামের মুক্তিযোদ্ধারা সংবর্ধিত