ফের বল টেম্পারিং করলো অস্ট্রেলিয়া (ভিডিও)

স্পোর্টস ডেস্ক : ওভালে অস্ট্রেলিয়ার বোলারদের যখন ধরাশায়ী করে ছাড়ছে টিম ইন্ডিয়া, তখনই গুরুতর এক অভিযোগ করে বসলেন ভারতীয় সমর্থকেরা। ওভারে প্রতিটি ডেলিভারির আগেই পকেটে হাত ঢোকাতে দেখা গিয়েছে অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পাকে। আর তাতেই ভারতীয় সমর্থকদের অভিযোগ, পকেটে হাত ঢুকিয়ে কিছু একটা বের করে বল বিকৃত করেছেন জাম্পা।

ভারতীয় ইনিংসের ১৩তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে আসেন তিনি। সেই সময়ে কোনো উইকেট না হারিয়ে ৬৩ রান করে বড় সংগ্রহের পথে ছিলো ভারত।

নিজের ওভারের দ্বিতীয় বল করার আগে পকেট থেকে কিছু একটা বের করে বলে ঘষা দেন জাম্পা।অনেকেই মনে করছেন বল টেম্পারিং করার চেষ্টা করছেন তিনি। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‍আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে সেই ঘটনার ছবি ও ভিডিও।

ম্যাচে শেষ পর্যন্ত অবশ্য বড় সংগ্রহই দাঁড় করিয়েছে ভারত। ওপেনার শিখর ধাওয়ানের ১০৯ বলে ১১৭ রান ও অধিনায়ক বিরাট কোহলির ৭৭ বলে ৮২ রানের উপর ভর করে নির্দিষ্ট ৫০ ওভার ব্যাটিং করে ৩৫২ রানের বড় লক্ষ্যই ‍ছুঁড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের।

২০১৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল বিকৃত করার অভিযোগ উঠেছিল অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফ্টকে। স্মিথ এবং ওয়ার্নারকে ১ বছরের এবং ব্যানক্রফ্টকে ছয় মাসের নির্বাসন দিয়েছিল আইসিসি। সেই বিতর্কই আর একবার উস্কে এমন গুরুতর অভিযোগ এনেছেন ট্যুইটারের বহু মানুষ। জাম্পার এই ভিডিও বেশ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পূর্ববর্তী নিবন্ধসৌদি বিমানবন্দরে হামলা
পরবর্তী নিবন্ধটানা দ্বিতীয় জয় ভারতের