ফটিকছড়ি উপজেলাকে লকডাউন, সংবাদকর্মীরা লকডাউনের আওতামুক্ত 

আলমগীর নিশান :
প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমন ঝুঁকি মোকাবেলায় এবার লকডাউন ঘোষনা করা হলো ফটিকছড়ি উপজেলাকে। ২৩শে এপ্রিল বৃহস্পতিবার স্থানীয় সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারীর পরামর্শক্রমে ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের আদেশক্রমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদুল আরেফিন গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই লকডাউনের ঘোষণা দেন।
২৩শে এপ্রিল বিকাল ৩টা থেকে এটা কার্যকর হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন। লকডাউনের গনবিজ্ঞপ্তিতে বলা নির্দেশনায় উল্লেখ না থাকলেও সংবাদকর্মীরা লকডাউনের আওতামুক্ত থাকবেন বলেও জানান তিনি।
লকডাউনের গনবিজ্ঞপ্তিতে বলা হয়েছে- সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হলো। গণবিজ্ঞপ্তিতে বলা সেবা কার্যক্রম ব্যাতীত এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এটা বলবৎ থাকবে।
সাংসদ নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, ফটিকছড়িবাসীকে রক্ষা করতে লকডাউন করা হয়েছে। তিনি ফটিকছড়িবাসীকে আতংকিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে ঘরে থাকার এবং নিরাপদে থাকার অনুরোধসহ সর্বাবস্থায় প্রাণঘাতী করোনা থেকে মুক্তির জন্য মহান আল্লাহ কাছে প্রার্থনা করার আহবান জানান।
উল্লেখ্য যে, ফটিকছড়িতে সর্ব প্রথম নাজিরহাটস্থ ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা: বাসেতের করোনা সনাক্ত হওয়ার পর ফটিকছড়ি উপজেলার করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটি উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত নেন।
পূর্ববর্তী নিবন্ধফটিকছড়ির দাঁতমারায় শিশুকন্যার শ্লীলতাহানির চেষ্টা
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা