ফটিকছড়িতে শিক্ষার আলো ছড়াচ্ছে আব্দুল্লাহপুর উচ্চ বিদ্যালয়, প্রধানমন্ত্রীর কাছে এমপিও ভুক্তির আবেদন 

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চট্টগ্রাম :
দক্ষিন ফটিকছড়িতে অবস্থিত আব্দুল্লাহপুর ইউনিয়নে মাধ্যমিক শিক্ষা বিস্তারের ক্ষেত্রে গুরুত্ত্বপুর্ন ভূমিকা পালন করে যাচ্ছে প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্টিত আব্দুল্লাহপুর উচ্চ বিদ্যালয়টি।
২০০৮ সালে প্রতিষ্টার পর থেকেই এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে আসছে এই বিদ্যালয়টি। প্রতিষ্টার পর থেকে এলাকার ডনাঢ্য ব্যাক্তিবর্গের আর্থিক সহযোগিতায় ভেড়া ও টিনের ছাউনী দিয়ে পাঠদান শুরু হয় বিদ্যালয়টিতে।
বিদ্যালয়টি অবৈতনিক ও এমপিও ভুক্ত না হওয়ায় এলাকাবাসীর আর্থিক সহায়তায় শিক্ষক-শিক্ষিকাদের বেতনভাতা দিতে হচ্ছে। নুন্যতম বেতনে শিক্ষকরা পাঠদান দিলেও বর্তমানে তাদের ৮ মাসের বেতন বকেয়া রয়ে গেছে বলে জানা যায়।
বিদ্যালয়টিতে বর্তমানে ৬ষ্ট থেকে ১০ম শ্রেনী পর্যন্ত ৫ শতাধিক ছাত্র-ছাত্রী অধ্যয়নরত রয়েছে। তার মধ্যে ছাত্রী সংখ্যা প্রায় ৭০ ভাগ। বিদ্যালয়ে ৯ জন শিক্ষক, ৩ জন শিক্ষিকা ছাড়াও রয়েছে ১ জন কর্মচারী।
এদিকে সম্প্রতি বিদ্যালয়ের জন্য স্থানীয় সাংসদ নজিবুল বশর মাইজভাণ্ডারী ও ইউপি চেয়ারম্যান অহিদুল আলমের প্রচেষ্টায় ৩ কোটি ২০ লক্ষ টাকা ব্যায়ে ৪ তলা নতুন একটি ভবনের কাজ চলমান রয়েছে। বর্তমানে পুরাতন ৭টি কক্ষে চলে পাঠদান কার্যক্রম।
বিদ্যালয়টিতে মনোরম পরিবেশে পাঠদান ও শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সু-সম্পর্ক বিরাজ থাকায় পর্যায়ক্রমে সাফল্য অর্জন করে যাচ্ছে শিক্ষার্থীরা। পার্শ্ববর্তী একটি বিদ্যালয় থেকে ৪ বার
এস এস সি পরীক্ষায় অংশ গ্রহন করে কৃতিত্ত্বপুর্ন ফলাফল অর্জন করেছে । গেল ২০১৯ সালের এস এস সি পরীক্ষায় এই বিদ্যালয় থেকে ১জন এ প্লাসসহ শতভাগ পাশ করার গৌরবও অর্জন করে শিক্ষার্থীরা।
লেখাপড়ার মানোন্নয়ের দিক দিয়ে বিদ্যালয়টি এগিয়ে থাকলেও শিক্ষক-কর্মচারী বেতন পরিশোধে হিমশিম খেতে হচ্ছে কর্তৃপক্ষকে। তাই তারা শিক্ষা-বিস্তারে অজপাড়া গাঁয়ের এই বিদ্যালয়টিকে এমপিও করন করার জন্য শিক্ষা-উপ মন্ত্রী, শিক্ষামন্ত্রী সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন।
পূর্ববর্তী নিবন্ধআ.লীগ নেতা হত্যার আসামির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধকালীগঞ্জে গাড়িচাপায় সিআইডি পরিদর্শক নিহত