ফটিকছড়িতে বিদ্যূৎস্পৃষ্ট হয়ে ছাত্রের মৃত্যু : প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ 

আলমগীর নিশান ;

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন মির্জারহাট উচ্চ বিদ্যালয়ে বৈদ্যুতিক তারে জড়িয়ে নবম শ্রেণীর এক ছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহত ছাত্র মুহাম্মদ আবদুল্লাহ (১৪) ওই এলাকার ইদিলপুর সওদাগর বাড়ির প্রবাসী আশরাফুল ইসলামের প্রথম পুত্র।

১০ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় স্কুল চলাকালীন সময়ে ভূজপুর থানাধীন মির্জারহাট উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ৩য় তলায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

এই ঘটনায় প্রধান শিক্ষক দিলীপ কুমার, ঠিকাদারী প্রতিষ্টান ও পল্লী বিদ্যূতের ডিজিএম এর অবহেলাকে দায়ী করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভ মিছিল করে ফটিকছড়ি -হেয়াকো রোডে ব্যারিকেট দেয় ছাত্র-ছাত্রীরা। এতে ঘন্টাকানেক জান-চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে ছাত্রদের শান্ত করলে জান-চলাচল স্বাভাবিক হয়।

পরে স্কুলের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হুসাইন মোঃ আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন ও ভূজপুর থানা অফিসার ইনচার্জ শেখ আব্দুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা নিহত ছাত্র আব্দুল্লাহর মরদেহ দেখে অশ্রুসিক্ত হয়ে পড়েন এবং একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে আগামী ৭ দিনের মধ্যে ঘটনার সাথে জড়িতদের ব্যাপারে ব্যবস্থা গ্রহন করার আশ্বাস প্রদান করেন।

এ ঘটনায় বিদ্যালয়ের সহপাটিদের ও স্বজনদের বুকফাটা আর্তনাধে একালায় এক হৃদয় বিধারক দৃশ্যের অবতারনা হয়।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ক্যাব বোয়ালখালী উপজেলা কমিটি গঠিত
পরবর্তী নিবন্ধবিএনপির সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি স্থগিত