ফটিকছড়িতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ

আলমগীর নিশান : ফটিকছড়ি, চট্টগ্রাম ;
ফটিকছড়িতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ করেছে উপজেলার হারুয়ালছড়ি ইউনিয়নের আআওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা।
২৭ ডিসেম্বর শুক্রবার বিকালে উপজেলার ভূজপুর থানাধীন হারুয়ালছড়ি ইউনিয়নের নয়াহাট এলাকায় নেতা কর্মীরা জড়ো হয়ে এই বিক্ষোভ করেন।
প্রথমে বিক্ষোভ মিছিলের আয়োজন করার কথা থাকলেও প্রশাসনের অনুরোধে বিক্ষোভ মিছিল স্থগিত করে ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রিয়াজ মোহাম্মদ নুরুল রাব্বির সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আবুল বশর, সদস্য ইরফান উদ্দিন, উপজেলা ছাত্রলীগ সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক রায়হান রুপু, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শিমুল ধর, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ জুয়েল রাকিব, সহ-সভাপতি খাইরুল আমিন সাগর, উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শওকত হোসেন লিটন, কলেজ ছাত্রলীগ নেতা রাহাত, ভূজপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি বাপ্পু, সুয়াবিল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পেয়ারুল ইসলাম, হারুয়ালছড়ি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রুবেল সিকদার, ছাত্রলীগ নেতা শহিদ ও আলা উদ্দিনসহ আরো অনেকে।
উল্লেখ্য যে, গত ২৬ ডিসেম্বর বৃহস্পতিবার হারুয়ালছড়ি ইউনিয়নের পাটিয়ালছড়ি প্রাথমিক বিদ্যালায়ের সামনে জামায়াত-বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত কয়েক ব্যক্তি বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির প্রতিবাদ করলে তারা দেশীয় অস্ত্রসহ লাঠি-সোঠা নিয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের উপর হামলা চালায়। এতে ৪  ছাত্রলীগ কর্মী আহত হয় এবং তাদের দু’টি মোটরসাইলে ভাংচুর হয় বলে প্রতিবাদ সভায় বক্তারা বলেন।
প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলে ভূজপুর থানার অধিকাংশ পুলিশের উপস্থিতি দেখা যায়। তবে এ বিষয়ে পুলিশ এর পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।
পূর্ববর্তী নিবন্ধঢাবিতে একজোট হল ১২ ছাত্রসংগঠন
পরবর্তী নিবন্ধরাজাকারের তালিকায় এবার আর ভুল হবে না: মুক্তিযুদ্ধমন্ত্রী