ফটিকছড়িতে নিখোঁজের পরদিন কিশোরের গলাকাটা লাশ উদ্ধার 

আলমগীর নিশান ; ফটিকছড়ি, চট্টগ্রাম :
চট্টগ্রামের ফটিকছড়িতে নিখোঁজের ১দিন পর সাব্বির উদ্দীন ইকন নামের এক কিশোরের গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।
২৬ জুলাই শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার পাইন্দং ইউনিয়নের কারবালা টিলার নতুন মসজিদের পাশে টিলার পাদদেশ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। নিখোঁজ কিশোরের বয়স ১৭ বছর। তার পিতার নাম মো. সাহাব উদ্দীন। তিনি ফটিকছড়ি পৌরসভার বিবিরহাটস্থ চৌধুরী ভবনের বাসিন্দা।
শুক্রবার দুপুরে কারবালা টিলা এলাকার নতুন মসজিদে নামাজে যাওয়া মুসল্লিরা টিলার পাদদেশে তার গলাকাটা লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।
পারিবারিক সুত্রে জানা যায়, ২৫ শে জুলাই বৃহস্পতিবার আনুমানিক সন্ধ্যা ৬ টার সময় থেকে ইকন নিখোঁজ হয়। সে বিবিরহাট ২নং আলী আকবর রোডস্থ হাজারী সাউন্ড হতে টেলিভিশন মেরামত করতে গেলে আর বাসায় ফিরে আসে নাই। নিখোঁজের পর বন্ধু-বান্ধব, আত্বীয়-স্বজনের কাছে তার কোন খোঁজ না পাওয়ায় তার পিতা সাহাব উদ্দীন পরদিন ফটিকছড়ি থানায় একটি নিখোঁজ ডায়রীও করেন। ডায়রী করার ঘন্টা ২ এক পর তার গলাকাটা পাওয়া যায় কারবাল্লা টিলায়।
এ ব্যাপারে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ বাবুল অাকতার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ নিহত কিশোরের গলাকাটা লাশ উদ্ধার করেছে। প্রাথমিকভাবে মনে হচ্ছে এটি হত্যা। তবে কি কারণে হত্যা করা হয়েছে সেটা জানা যায়নি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পরবর্তীতে অাইনগত পদক্ষেপ নেয়া হবে।’
পূর্ববর্তী নিবন্ধ‘গো রক্ষার’ নামে মুসলিমদের নির্যাতনের বিরুদ্ধে মুখ খুললেন নুসরাত
পরবর্তী নিবন্ধ“আমি বাঁচতে চাই” আবেদন জুঁইয়ের