ফটিকছড়িতে দু’পক্ষের মারামারিতে তরুণ খুন

আলমগীর নিশান :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে বিরোধের জেরে মারামারিতে এক তরুণের মৃত্যু হয়েছে।

১লা মে শুক্রবার দুপুরে উপজেলার নানুপুর বাজারে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আবদুল্লাহ আল মাসুম।

পুলিশ কর্মকর্তা মাসুম বলেন, ‘দুপুর সাড়ে ১২টার দিকে নানুপুর বাজারে দু’পক্ষের মধ্যে মারামারি হয়। এসময় ছুরিকাঘাতে কয়েকজন কিশোর-তরুণ আহত হন। তাদের মধ্যে একজনকে নাজিরহাটে একটি হাসপাতালে নেওয়ার পর মারা গেছে। আরও অন্তঃত দুজন আহত হয়েছেন বলে শুনেছি।

স্থানীয়রা জানিয়েছেন, মৃত তরুণের নাম নুরুল হক সাইমন (১৮)। সে নানুপুরের একটি উচ্চ বিদ্যালয় থেকে গতবছর এসএসসি পাশ করে। মারামারিতে জড়িতরা সবাই প্রায় সমবয়সী কিশোর-তরুণ। তারা এলাকায় নিজেদের ছাত্রলীগের কর্মী হিসেবে পরিচয় দেয়। ফেসবুকের একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে তারা ‍দু’ভাগে বিভক্ত হয়ে মারামারিতে জড়ায় বলে স্থানীয়রা জানিয়েছেন।

তবে মারামারির কারণ এখনও পুরোপুরি বের করা যায়নি বলে জানিয়েছেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আক্তার।

অফিসার ইনচার্জ বাবুল আকতার বলেন, ‘ফেসবুক স্ট্যাটাসের জেরে হতে পারে। পুরোপুরি সিউর না। তবে এলাকায় আধিপত্যের একটা বিষয় তো আছেই। মারাামরিতে জড়িতরা কেউ কেউ এইট-নাইনের ছাত্র, কেউ মাত্র কলেজে ভর্তি হয়েছে। এখানে আওয়ামী লীগ-ছাত্রলীগের কোনো বিষয় নেই। নিজেরা ঝগড়া করে নিজেরাই মারামারি করেছে। ঘটনাস্থলে পুলিশের টিম আছে। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে দুস্থ পরিবারের পাশে দাড়িয়েছে পাইন্দং সূর্য্যগিরী আশ্রম
পরবর্তী নিবন্ধসাংবাদিক খোকনের স্ত্রী ও ছেলে করোনায় আক্রান্ত