ফটিকছড়িতে জমি নিয়ে বিরোধে বসতবাড়ীতে আগুন দেয়ার অভিযোগ

আলমগীর নিশান; ফটিকছড়ি, চট্টগ্রাম :
ফটিকছড়ির উত্তর কাঞ্চননগর টিলাপাড়া মইদ্দার ডেবা নামক এলাকায় জমি-জমার বিরোধকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জেরে এক বসতবাড়ীতে আগুন দিয়ে বসতঘর সম্পুর্ন জ্বালিয়ে দেয়ার অভিযোগ উঠেছে।
এতে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয় বলে অভিযোগ করেন বসতঘর পুড়ে যাওয়া শফিউল আলমের ছেলে মোঃ ইব্রাহীম।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ শফির ছেলে মোঃ ইব্রাহীম বাদী হয়ে মধ্য কাঞ্চননগর হাজীর বাড়ীর দেলোয়ার হোসেনের ছেলে শাহাবুল্লাহ, শাহজাহান, ইসহাক, ইসমাইল, সাইফুল, জমার বাড়ীর আবুল ফজল তার ছেলে মোঃ মানিক, সাজ্জাদ, খায়রুল আমিন, নাছির, জেবল হোসেন ও খুইল্লা মিয়াকে বিবাদী করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ইব্রাহীম অভিযোগ করে বলেন, বিবাদীরা দীর্ঘদিন যাবৎ তাদের জায়গা-জমি জবর দখল করার পায়তারা করে যাচ্ছে। জায়গা-জমির বিরোধকে কেন্দ্র করে বিগত সময়ে বিবাদীরা তাকে এবং তার মাকে মারধর করা ছাড়াও তাদের ১০টি ছাগল হত্যা করে, ৩০টি মুরগী ও ২০টি হাঁস নিয়ে যায়। এ ব্যাপারে আদালতে মামলা দায়ের করলে বিবাদীরা জামিনে এসে পুনরায় হত্যার উদ্যোশে তাদের উপর হামলা চালিয়ে তার মা, বাবাসহ তাকে গুরুতর আহত করে। খবর পেয়ে স্থানীয় ক্যাম্পের সেনাবাহিনী তাদের উদ্ধার করে লক্ষিছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা প্রদান করে। চিকিৎসা চলাকালীন সময়ে বিবাদীরা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করলে ঐ মামলায় আদালতে জামিন চাইতে গেলে সেই সুযোগে ১৫ জানুয়ারী রাতে বিবাদীরা তাদের বসতঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। আগুনে ১২শ আড়ি ধান, নগদ ৬০ হাজার টাকা, ২টি মোবাইল ও বসতঘরসহ ৬ লক্ষাধিক টাকার মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে যায়। এছাড়াও বিবাদীরা তাদের প্রতিনিয়ত প্রাণে মেরে ফেলার হুমকী দিয়ে যাচ্ছে বলেও ইব্রাহীম অভিযোগ করেন। এখন তারা জীবনের নিরাপত্ত্বা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত ১নং বিবাদী
শাহাবুল্লাহ বলেন, বিবাদীরা আমার আত্বীয় হওয়ায় তাদের পক্ষে কথা বলাই আমাকে ও আমার শশুরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করতেছে। আগুন দেয়ার ব্যাপারে আমি কিছুই জানিনা তবে সন্দেহ হচ্ছে ভিতরের পার্টিরা ক্ষুদ্ধ হয়ে ঘরে আগুন লাগাতে পারে। অভিযুক্ত তার শশুর খুইল্লা মিয়া বলেন, এটা মিথ্যা অভিযোগ। ঐদিন আমি অসুস্থ ছিলাম। তারা নিজেরাই তাদের ঘরে আগুন দিয়ে আমাদের দোষারুপ করতেছে। আগুন লাগার ব্যাপারে আমাদের কোন হাত নেই।
এ ব্যাপারে ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ বাবুল আকতার বলেন, একটি অভিযোগ পেয়েছি। যাচাই-বাচাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
পূর্ববর্তী নিবন্ধগোপালগঞ্জে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত নারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধসড়ক দুর্ঘটনায় আহত অভিনেত্রী শাবানা আজমি