ফটিকছড়িতে খাস জমি নিয়ে দু,পক্ষের মধ্যে হামলায় আহত ৭

আলমগীর নিশান : ফটিকছড়ি, চট্টগ্রাম ;

ফটিকছড়ির কাঞ্চননগরে খাস জমি বিরোধকে কেন্দ্র করে দু,পক্ষের মধ্যে হামলার ঘটনা ঘটেছে।
এ ঘটনায় উভয় পক্ষের ৭ জন রক্তাক্ত জখম হয়েছে।

এতে এক পক্ষের আবুল ফজলের ছেলে ইসমাইল (৩৩), ইসহাক (৪০) ও শাহজাহান (২৮) গুরুতর আহত হয়। অপর পক্ষের শফিউল আলম (৬৫), তার স্ত্রী
সখিনা বেগম (৫৫), ছেলে মো: ইব্রাহীম (১৮) ও ফিরোজা খাতুন (৫০) আহত হয়।
এই হামলার জন্য একপক্ষ অপর পক্ষকে দায়ী করছে।

২ জানুয়ারী বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় উত্তর কাঞ্চননগর মইদ্দার ডেবাস্থ এলাকায় এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে মধ্য কাঞ্চননগর জমারবাড়ীর আবুল ফজলের ছেলে শাহজাহান বাদী হয়ে হাজীরবাড়ী শফিউল আলম প্রকাশ সখী (৫৭), তার ছেলে ইব্রাহীম (২৬), স্ত্রী সখিনা বেগম (৫৫),মৃত নুর আহমদের ছেলে আব্দুল মালেক (৫৫) ও ফিরোজা খাতুনকে বিবাদী করে ফটিকছড়ি থানা একটি এজাহার দায়ের করেন।

এজাহারে সুত্রে জানা যায়, ঘটনার দিন আনুমানিক সাড়ে ৮ ঘটিকার সময় শাহজাহান, ইসমাইল ও ইসহাক তাদের দখলীয় টিলা ভূমিতে সিমানা ভেড়া দেয়ার সময় বিবাদীরা দা,চোরা,লাঠি নিয়ে তাদের উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় বিবাদীরা ইসমাইল ও ইসহাককে মাতায়, ডান ও বাম হাতে কোপাইয়া গুরুতর রক্তাক্ত জখম করে। এছাড়াও তাদের হাতে থাকা লাঠি দিয়ে শাহজাহানকে এলোপাতাড়ী পিটাইয়া শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম করে। তাদের শৌর-চিৎকারে আশে পাশের লোকজন এগিয়ে আসলে বিবাদীরা প্রাণনাষের হুমকী দিয়ে পালিয়ে যায়।
পরে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে নাজিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়।

অন্যদিকে জানতে চাইলে বিবাদী শফিউল আলম বলেন, আমরা তাদের উপর হামলা করিনি বরং তারাই আমাদের উপর হামলা করে আমার স্ত্রী,পুত্রসহ ৪জনকে মাথায়, কপালে, হাতে ও পিটে রক্তাক্ত জখম করেছে।

এ ব্যাপারে জানতে চাইলে ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ মো: বাবুল আকতার বলেন, এই ঘটনায় এক পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছেন। যাচাই বাচাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর সমাধীতে গণপূর্ত ও এলজিইডি’র নব নিযুক্ত প্রধান প্রকৌশলীর শ্রদ্ধা
পরবর্তী নিবন্ধকাজে ফিরেছেন খুলনার পাটকল শ্রমিকরা