প্লাজমা দিতে ঢাকার পথে বগুড়ার ৪০ পুলিশ সদস্য

নিজস্ব প্রতিবেক: করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় প্লাজমা (রক্তের বিশেষ উপাদান) দিতে যাচ্ছেন বগুড়ার করোনাজয়ী ৫৯ পুলিশ সদস্য।

রোববার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে জেলা পুলিশের বাসযোগে প্রথম ধাপে ৪০ জন ঢাকার রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালের উদ্দেশে যাত্রা করেছেন।বাকি ১৯ জন সোমবার (১৭ আগস্ট) রওনা হবেন।

প্রথম ধাপে ৪০ জনের মধ্যে ইন্সপেক্টর একজন, ১২ জন এসআই, ৮ জন এএসআই এবং ১৯ জন কনস্টেবল রয়েছেন। জেলায় মোট ১৪৯ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে সুস্থ হয়েছেন এ পর্যন্ত ১৪২ জন। এই ১৪২ জনের মধ্যে প্লাজমা দেওয়ার জন্য মনোনীত হয়েছেন ৫৯ জন।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতাল থেকে একটি মেডিক্যাল টিম বগুড়ায় এসেছিল। তারা জেলার করোনা আক্রান্ত ১১৭ জন পুলিশ সদস্যদের শরীরে অ্যান্টিবডি পরীক্ষা করেন। এর মধ্যে ৫৯ জন পুলিশ সদস্যের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে বলে তারা জানায়। পরে তাদের প্লাজমা দেওয়ার জন্য নির্বাচিত করা হয়।

তাদের মধ্যে ৪০ জন প্রথম ধাপে রোববার ঢাকায় গেলেন প্লাজমা দান করতে। বাকি ১৯ জন সদস্য দ্বিতীয় ধাপে সোমবার যাবেন।

পুলিশ সদস্যদের ঢাকা রওনা হওয়ার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বগুড়া পুলিশ লাইন্স থেকে যাত্রাকালে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা সবাইকে শুভেচ্ছা জানান।

পূর্ববর্তী নিবন্ধ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার পেপারবুক হাইকোর্টে
পরবর্তী নিবন্ধকালোবাজারি বন্ধে অনলাইনে ট্রেনের টিকিট বিক্রি: রেলমন্ত্রী