প্রেসক্লাবের সামনে মেয়র তাপসের কুশপুতুল দাহ

নিজস্ব প্রতিবেদক:

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের কুশপুতল দাহ করা হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়।

এ সময় মেয়র তাপসের কুশপুতুল দাহ করেন কর্মসূচির আয়োজকরা।

মানববন্ধনে শিশুসাহিত্যিক সাইফুল্লাহ নবীন একটি প্রতীকী ডেঙ্গু মশা হাতে নিয়ে এসে বলেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু বেড়েছে এবং শিশুরা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যুবরণ করছে, সেখানে সিটি করপোরেশনের কোনো কাজ দেখছি না। তারা ডেঙ্গু বা কীটনাশকের ব্যাপারে যদি সচেতন হতো তাহলে আমাদের এত শিশু আক্রান্ত হতো না। আমি শিশু সংগঠক ও শিশুসাহিত্যিক হিসেবে সিটি করপোরেশনকে আরও দায়িত্বশীল হতে আহ্বান জানিয়ে এখানে দাঁড়িয়েছি।

মানববন্ধনে পুরান ঢাকার বাসিন্দা শাহাদাত হোসেন বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের সঠিক কর্মপরিকল্পনার অভাবে দক্ষিণ ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। বিশেষ করে তাদের অব্যবস্থাপনার কারণে ডেঙ্গু এখন নিয়ন্ত্রণের বাইরে। বৃহস্পতিবার এ যাবতকালের সব রেকর্ড ভঙ্গ করেছে ডেঙ্গু। ঠিক সেই দিনেই ঢাকাবাসীকে বিপদে ফেলে দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সপরিবারে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। এর চেয়ে লজ্জা আর হতে পারে না। আমরা ঢাকাবাসী এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তার পদত্যাগ দাবি করছি।

তিনি আরও বলেন, যেখানে দক্ষিণ সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান সরকারের একমাত্র ছেলে আদিয়ান রহমান সরকার, ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হোসেন আলোর ৭ম শ্রেণিতে পড়ুয়া পুত্র অর্নিভসহ পরিবারের অনেকেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে, সেখানে মেয়র কীভাবে বিদেশ ভ্রমণে যান?

মানববন্ধনে পুরান ঢাকার বংশালের বাসিন্দা নাসরিন সুলতানা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্শন করে বলেন, আপনি আমাদের প্রতি দৃষ্টি দিন। পুরান ঢাকার প্রতিটি ঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে। আপনার মেয়র কাজ করছেন না। আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতি অনুরোধ করবো তারা আমাদের প্রতি সহায় হোন। আমরা আমাদের মেয়রকে নগরবাসীর প্রতি দৃষ্টি দিতে জোর দাবি জানাচ্ছি।

মানবববন্ধন শেষে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুতুল দাহ করেন বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী।

পূর্ববর্তী নিবন্ধইতালিতে বাংলাদেশি প্রবেশে কড়াকড়ি
পরবর্তী নিবন্ধপরীমনির ঘটনায় জড়িতদের আড়াল করতে চায় সরকার: এমপি হারুন