প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বিশাল জয় দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে আছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা যে বিধ্বংসী পারফরম্যান্স দেখালো নিউজিল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে, তাতে বাংলাদেশি সমর্থকদের দুশ্চিন্তা হতেই পারে।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে আজ (সোমবার) নিউজিল্যান্ডকে মাত্র ৯৮ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি তারা জিতেছে ৫২ বল হাতে রেখেই।

টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়ে শুরু থেকেই চেপে ধরে প্রোটিয়ারা। দলীয় ১১ রানের মধ্যে সাজঘরে ফিরে যান ফিন অ্যালেন (৬) আর কেন উইলিয়ামসন (৩)।

এরপর মার্টিন গাপটিলকে (২৩ বলে ২৬) নিয়ে গ্লেন ফিলিপস (১৮ বলে ২০) কিছুটা সময় উইকেটে কাটালেও দলীয় পঞ্চাশ পূরণের পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে কিউইদের ইনিংস।

২ উইকেটে ৫৩ তোলা দলটি ৯৮ রানেই গুটিয়ে যায় ১৭.১ ওভারে। অর্থাৎ ৪৫ রানের মধ্যে শেষ ৮ উইকেট হারায় কেন উইলিয়ামসনের দল।

দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশভ মহারাজ ১৭ রানে নেন ৩টি উইকেট, আরেক স্পিনার তাবরেজ শামসির শিকার ২টি। ২ উইকেট নিয়ে শুরুর দিকেই ধাক্কা দিয়েছিলেন ওয়েন পারনেল।

জবাব দিতে নেমে রিজা হেনড্রিকস আর রাইলি রুশো উদ্বোধনী জুটিতেই তোলেন ৪১ বলে ৬৬ রান। ২৪ বলে ২৭ করে ইশ সোধির শিকার হন হেনড্রিকস। কিন্তু রুশো ঝোড়া ফিফটি তুলে অপরাজিত থাকেন শেষ পর্যন্ত। ৩২ বলে ৯ চার আর ১ ছক্কায় সাজানো ছিল তার ৫৪ রানের ইনিংসটি। ১২ বলে ১৬ রানে অপরাজিত থাকেন এইডেন মার্করাম।

পূর্ববর্তী নিবন্ধ‘অগ্নি ৩’ সিনেমার পোস্টার প্রকাশ, নেই মাহিয়া মাহি
পরবর্তী নিবন্ধবরিশালে ভোটকেন্দ্রে ইউএনওর সঙ্গে মেয়র সাদিকের বাগবিতণ্ডা