প্রস্তুতি ম্যাচ,ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসানদের বিশ্বকাপের মহড়া অবশেষে শুরু হলো। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ। ট্রফির লড়াই শুরুর আগে লাল-সবুজের প্রতিনিধিদের সামনে সুযোগ নিজেদের ঝালিয়ে নেওয়ার।

গৌহাটির বরসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুর ২টা ৩০ মিনিটে খেলাটি শুরু হয়েছে। এই ম্যাচে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে টস করেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

গত ২৭ সেপ্টেম্বর বাংলাদেশ আসামে পৌঁছায়। বিশ্রাম না নিয়ে গতকালই অনুশীলন করেন সাকিবরা। বিশ্বকাপের লড়াই শুরুর আগে আজকের ম্যাচসহ দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

এই ম্যাচগুলোতে শেষ মুহুর্তের প্রস্তুতি সারার সুযোগ বাংলাদেশের সামনে। বিশেষ করে ওপেনিং জুটি। অভিজ্ঞ লিটন দাস অফ ফর্মে, অন্য দিকে তার সঙ্গী তরুণ তানজীদ হাসান তামিম। মূল লড়াইয়ের আগে এই জুটির খাপ খাইয়ে নেওয়ার বড় সুযোগ। এ ছাড়া সাত নাম্বার পজিশনে মাহমুদউল্লাহ রিয়াদকেও পরখ করে নিতে পারবে টিম ম্যানেজম্যান্ট।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও তানজিদ হাসান তামিম।

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দুশান হেমন্থ, মহেশ থিকশানা, দুনিথ বেলালাগে, কাসুন রাজিথা, মাথিশা পাথিরানা, লাহিরু কুমারা ও দিলশান মাদুশঙ্কা।

 

পূর্ববর্তী নিবন্ধ‘কার সঙ্গে ছিলাম, এটা কে— এসব নিয়ে জবাবদিহি করতে পারব না’
পরবর্তী নিবন্ধপাকিস্তানে ঈদে মিলাদুন্নবীর মিছিলে বোমা হামলা, নিহত ৫২