প্রতীক পেয়েও নির্বাচনী মাঠে প্রচারণায় নেই প্রার্থীরা!

নুর উদ্দিন, সুনামগঞ্জ :

সুনামগঞ্জের দুইটি উপজেলায় দলীয় মনোনয়ন না পেয়ে চেয়ারম্যান পদে বিদ্রোহী হয়েছিলেন তিন আওয়ামী লীগ নেতা। কিন্তু প্রতীক বরাদ্দের পরও নির্বাচনী প্রচারণায় নেই তারা। এমনকি এই তিন প্রার্থী নির্বাচনী পোস্টার কিংবা ব্যানারও ছাপাননি। এনিয়ে নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে জল্পনা-কল্পনার শেষ নেই।
সুনামগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন চেয়েছিলেন মোবারক হোসেন। তিনি সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক। দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। প্রতীকের বরাদ্দের পর ‘হাওয়া’ হয়ে গেছেন তিনি। দলীয় নেতাকর্মীরাও তার খোঁজ পাচ্ছেন না। সদরে আ.লীগের মনোনয়ন পেয়েছেন জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল। মোবারক হোসেন নির্বাচনী পোস্টারও ছাপাননি বলে জানা গেছে।
ধর্মপাশা উপজেলায় আ.লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদ। তাকে চ্যালেঞ্জ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক সম্পাদক শামীম আহমদ বিলকিছ। স্থানীয়ভাবে এই দুই নেতা প্রভাবশালী হিসেবেই পরিচিত। তারা স্বতন্ত্র প্রার্থী হওয়ায় বেকায়দায় ছিলেন দলীয় মনোনয়ন পাওয়া শামীম আহমদ মুরাদ। প্রতীক বরাদ্দের পর ওই দুই নেতা হঠাৎ করে নীরব হয়ে যান। প্রচারণা, গণসংযোগ সবকিছু থেকেই দূরে সরে গেছেন তারা। তারা নির্বাচনী পোস্টার, ব্যানারও তৈরি করেননি। নির্বাচনের ব্যাপারে নেতাকর্মীদের সঙ্গে অনেকটা ‘নিরাপদ দূরত্ব’ বজায় রাখছেন ফখরুল ও বিলকিছ।
এই উপজেলায় দলীয় মনোনয়ন পাওয়া শামীম আহমদ মুরাদের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে রয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি মোজাম্মেল হোসেন রোকন।
ধর্মপাশা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী শামীম আহমদ বিলকিছ বলেন, মনোনয়ন না পেয়ে আমি প্রার্থী হয়েছিলাম কথা ঠিক, কিন্তু এখন যে দুই প্রার্থী মাঠে আছেন তারা বয়সে আমার অনেক ছোট। তাদের সঙ্গে নির্বাচন করা আমার শোভা পায় না। এজন্য আর নির্বাচন করছি না, যেই জিতুক আমার সহযোগিতা পাবেন।
ধর্মপাশা উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী ফখরুল ইসলাম চৌধুরী বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছিলাম। পরে সময় না পাওয়ায় প্রার্থীতা প্রত্যাহার করতে পারেনি। এখন আর নির্বাচনী কার্যক্রমে আমি নেই। আ.লীগের প্রার্থীর পক্ষেই আমার সমর্থন আছে।

পূর্ববর্তী নিবন্ধউপজেলা ভোট: ৫ দিনের জন্য মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী
পরবর্তী নিবন্ধসুনামগঞ্জে বিশুদ্ধ পানির তীব্র সঙ্কটে মানুষের ভোগান্তি