পেনশন স্কিম নিয়ে আলোচনা সন্তোষজনক: ড. নিজামুল হক ভূঁইয়া

নিউজ ডেস্ক:
সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়’ নিয়ে আলোচনা সন্তোষজনক হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া।

শনিবার (১৩ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

তিনি বলেন, আলোচনা সন্তোষজনক হয়েছে, ফলপ্রসূ হয়েছে। আমরা আলোচনার বিষয়বন্তু ফেডারেশনের অন্যদের সঙ্গে আলাপ আলোচনা করে আমাদের সিদ্ধান্ত জানাবো।

সরকারের সঙ্গে আলোচনা কেন দলীয় কর্যালয়ে এমন প্রশ্নে নিজামুল হক ভূঁইয়া বলেন, তিনি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের পাশাপাশি সরকারের মন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি আমাদের নিয়ে বসেছেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জিনাত হুদা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুর রহিমসহ ১০ সদস্যের একটি প্রতিনিধি দল বৈঠকে যোগ দেন।

বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কামাল আবদুল নাসের চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সামসুন্নাহার চাঁপা, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়াও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গত ৪ জুলাই এ বৈঠক হওয়ার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। এর কারণ হিসেবে তখন ওবায়দুল কাদেরের রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকার কথা জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধকোটা আন্দোলনে অনুপ্রবেশকারী ঢুকে পড়েছে: ডিবির হারুন
পরবর্তী নিবন্ধনতুন নির্বাচক কমিটি ঘোষণা করল পিসিবি