পূবালী ব্যাংকের এএমডি হলেন মোহাম্মদ আলী

নিজস্ব প্রতিবেদক:পুঁজিবাজারের তালিকাভুক্ত পূবালী ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ও চীফ অপারেটিং অফিসার হিসাবে পদোন্নতি পেয়েছেন মোহাম্মদ আলী। সম্প্রতি ব্যাংটির পরিচালনা পর্ষদের সভায় তাকে পদোন্নতি দিয়েছেন।

মোহাম্মদ আলী পদোন্নতির পূর্বে একই ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে কর্মরত ছিলেন। তিনি ২০০৮ সালে মহাব্যবস্থাপক ও চীফ টেকনিক্যাল অফিসার পদে পূবালী ব্যাংকে যোগদান করেন।

তিনি পূবালী ব্যাংকে তথ্য প্রযুক্তি, কার্ড, শাখা পরিচালন, বিজনেস ডেভেলপমেন্ট, মার্কেটিং, গবেষণা, ট্রেজারী (ফ্রন্ট অফিস), আন্তর্জাতিক, কনজ্যুমার্স ক্রেডিট, লীজ, ঝুঁকি ব্যবস্থাপনা, কর্পোরেট অ্যাফেয়ার্স ইত্যাদি ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন।

বর্তমানে তিনি ক্যামেলকো এবং সিআরও হিসেবেও দায়িত্ব পালন করছেন। তাঁর নেতৃত্বে পূবালী ব্যাংক নিজস্ব জনবলের সহায়তায় কোর ব্যাংকিং সফট্ওয়্যার প্রস্তুত করে বেসরকারী খাতে সর্ববৃহৎ অনলাইন ব্যাংকিং সেবা প্রদান করে আসছে।

তিনি পূবালী ব্যাংকে ডাটা সেন্টার,ডিজেস্টার রিকোবারি সেন্টার, এমআইএস প্রতিষ্ঠা,ভিসা ও মাস্টার কার্ড চালুকরণে নেতৃত্ব দেন। তিনি পূবালী ব্যাংকের স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট কৌশল প্রস্তুতকরণ ও ব্যবস্থাপনায় নেতৃত্ব দিচ্ছেন।

আলী রংপুর ক্যাডেট কলেজ হতে এইচএসসিতে সম্মিলিত মেধা তালিকায় ১০ম স্থান অধিকার করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং  স্নাতক ও স্নাতকত্তোর এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজ, আইবিএ থেকে এক্সিকিউটিভ এমবিএ (মার্কেটিং) এবং এইউএসটি থেকে এমবিএ (ফিন্যান্স) বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট স্টাডিজে ডীনস্ অ্যাওয়ার্ড পান। এছাড়াও তিনি দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে অংশগ্রহণ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধ৩৮তম বিসিএসের ফল প্রকাশ
পরবর্তী নিবন্ধদোকান-শপিংমল খোলা থাকবে সন্ধ্যা ৭টা পর্যন্ত