পিএসএলে গার্ড অব অনার পেলেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটের এবারের আসর পুরোটা শেষ করতে পারলেন না আফগানিস্তানের তারকা লেগস্পিনার রশিদ খান। জাতীয় দলের ডাকে পিএসএলের অন্তত তিন ম্যাচ আগেই পাকিস্তান ছাড়তে হয়েছে তাকে। তার পরবর্তী গন্তব্য বাংলাদেশ।

তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি খেলতে গত ১২ ফেব্রুয়ারি বাংলাদেশে চলে এসেছে আফগান ক্রিকেট দল। তবে পিএসএলের কারণে তখন দলের সঙ্গে আসেননি রশিদ। নিজেদের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই সিলেটে অনুশীলন ক্যাম্প করেছে আফগানরা।

তখন না এলেও, আগামী ২৩ ফেব্রুয়ারি (বুধবার) থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের আগেই পিএসএল ছেড়ে বাংলাদেশে চলে আসছেন রশিদ। আর বাংলাদেশে আসার আগে পিএসএলে গার্ড অব অনার পেয়েছেন এ আফগান তারকা।

শনিবার রাতে ইসলামাবাদ ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল রশিদ খানের লাহোর কালান্দার্স। হ্যারি ব্রুকের সেঞ্চুরির সুবাদে ম্যাচটিতে ৬৬ রানের বড় ব্যবধানে জিতেছে লাহোর। বল হাতে ৪ ওভারে মাত্র ১৯ রান খরচায় ২ উইকেট নিয়েছেন রশিদ খান।

আগেই জানা ছিল, এবারের আসরে এটিই রশিদের শেষ ম্যাচ। খেলা শেষে মাঠ ছাড়ার সময় লাহোরের খেলোয়াড়রা একত্রিত হয়ে গার্ড অব অনার দেয় রশিদকে। এরপর আবার হারিস রউফের সঙ্গে নিজের ট্রেডমার্ক উদযাপনও সারেন তিনি। সব শেষে অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি বুকে জড়িয়ে ধরেন রশিদকে।

পিএসএলের এবারের আসরে ৯ ম্যাচে মাত্র ৬.২৫ ইকোনমি রেটে ১৩ উইকেট শিকার করেছেন রশিদ খান।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইনে বাড়ছে মাতৃদুগ্ধ বিক্রি, বাড়ছে ঝুঁকিও
পরবর্তী নিবন্ধসাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামানকে বিএনপি থেকে বহিষ্কার