পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৪

নিজস্ব ডেস্ক:

পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহত হয়েছেন। বুধবার (১৯ মে) ভোর থেকে দুপুর পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে টাঙ্গাইলে ৬ জন, ফেনীতে ৪ জন, সিরাজগঞ্জে একজন, গাজীপুরে দুইজন ও গোপালগঞ্জে একজন নিহত হয়েছেন।  জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

টাঙ্গাইল:

টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। এর মধ্যে টাঙ্গাইলের মির্জাপু‌রে দাঁড়ি‌য়ে থাকা কাভার্ডভ্যানে মাইক্রোবা‌সের ধাক্কায় দুই ভাইসহ তিনজন নিহত হ‌য়ে‌ছেন। এ‌ সময় আ‌হত হ‌য়ে‌ছেন আ‌রও একজন। বুধবার (১৯ মে) ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের পাকুল্লা এলাকায় এ দুর্ঘটনা ঘ‌টে।

নিহতরা হ‌লেন- জয়পুরহাটের আক্কেলপুর উপ‌জেলার টিয়াড়ি গ্রা‌মের এমদাদুল হ‌কের ছে‌লে গোলাম মন্ডল শা‌মিম (৩০), তার ভাই সৌরভ মিয়া (২৫) ও মাই‌ক্রোবাসের চালক (তার প‌রিচয় পাওয়া যায়‌নি)। আহত হয়েছেন শা‌মি‌মের স্ত্রী মিম আক্তার।

মির্জাপুর ফায়ার সা‌র্ভিসের সাবস্টেশ‌ন অফিসার আহমদ হো‌সেন এ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে টাঙ্গাইল সদর উপজেলায় দুটি সিএন‌জিচা‌লিত অটোরিকশার মু‌খোমু‌খি সংঘ‌র্ষে ঠিকাদারসহ দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন চারজন। এছাড়াও ঘাটাই‌ল উপ‌জেলার হা‌মিদপুরে ট্রাকচাপায় অজ্ঞাত পরিচয় এক পথচারী নিহত হয়েছেন।

বুধবার (১৯ মে) সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কের সদর উপজেলার আশেকপুর বাইপাস সংলগ্ন ইন্দুটিয়া এবং ঘাটাইল উপ‌জেলার হা‌মিদপুরে এ দুটি দুর্ঘটনা ঘটে।

নিহত তিনজ‌নের ম‌ধ্যে একজ‌নের প‌রিচয় পাওয়া গে‌ছে। তিনি হলেন ভূঞাপুর উপজেলার রামপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে খন্দকার আফজাল হোসেন (৩৮)।

আহতরা হলেন- ভুঞাপুর উপজেলার রামপুর গ্রামের সূর্যক্রান্তির ছেলে লহ্মণ (৩৫), জীবন (৩৫), মধুপুর উপজেলার বেরীবাইদ গ্রামের সামাদ মিয়ার ছেলে জুলহাস (৩২) ও কুড়িগ্রামের চিলমারী উপ‌জেলার ওয়াহেদ মিয়া (৪৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, একটি সিএন‌জিচা‌লিত অটোরিকশা মহাসড়ক থে‌কে টাঙ্গাইল শহরের দিকে আসার সময় আশেকপুর এলাকায় মোটরসাইকেলকে সাইড দিতে গিয়ে অপর দিক থেকে আসা সিএনজির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। পরে আহত অবস্থায় চারজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

টাঙ্গাইল জেনারেল হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ মো. নবীন জানান, আইনি প্রক্রিয়া শেষে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ফেনী:

ফেনীর ছাগলনাইয়ায় পিকআপভ্যান ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন আহত হয়েছেন। বুধবার (১৯ মে) বেলা ১১টার দিকে উপজেলার শুভপুর ইউনিয়নের বারিয়াপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চট্টগ্রামের জোরারগঞ্জ থানার মো. আরিফুর রহমান ও হাজেরা বেগম। নিহত অপর দুইজনের পরিচয় পাওয়া যায়নি। আহত একজন ফেনী সদর হাসপাতালে ভর্তি আছেন। তার বাড়ি ফেনীর ফুলগাজী উপজেলার বক্সমাহমুদে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ছাগলনাইয়া থেকে যাত্রী নিয়ে অটোরিকশাটি শুভপুরের দিকে যাচ্ছিল। শুভপুরের বারিয়াপুল এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা পিকআপভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই একজন এবং হাসপাতালে নেওয়ার পর তিনজন মারা যান। নিহতদের মধ্য দুইজনের মরদেহ ফেনী জেনারেল হাসপাতাল মর্গে এবং অপর দুইজনের মরদেহ ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে।

ছাগলনাইয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, দুর্ঘটনার পর পিকআপভ্যানসহ চালক পালিয়ে গেছেন। পুলিশ তাকে আটকের চেষ্টা করছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ:

বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দে মাইক্রোবাসচাপায় বাবুল শেখ (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন। বুধবার (১৯ মে) সকালে এ দুর্ঘটনা ঘটে।

বাবুল শেখ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের শাহ জামালের ছেলে। এ ঘটনায় আহত তারিকুল শেখ (২২) নিহত বাবুলের ছোট ভাই।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) শাহিন চৌধুরী বলেন, সকালে মোটরসাইকেল আরোহী দুই ভাই কোনাবাড়ী মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় ঢাকা থেকে বগুড়াগামী মাইক্রোবাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে মোটরসাইকেল আরোহী বাবুল ও তারিকুল গুরুতর আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের না পেয়ে সদর হাসপাতালে যায়। সেখানে সকাল ৮টার দিকে বাবুল মারা যান। আহত তারিকুল শেখ হাসপাতালে ভর্তি রয়েছেন।

গাজীপুর:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সূত্রাপুর এলাকায় পিকআপ ভ্যানের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আরও এক আরোহী আহত হয়ে হাসপাতাল ভর্তি আছেন। বুধবার (১৯ মে) বেলা ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে গোড়াই হাইওয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুইজনের মরদেহ উদ্ধার করে।

নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার নগর কাওয়ালী গ্রামের বেটু খানের ছেলে শফিক (৩৬)। আহত সজিব (২৬) টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আক্তারামপাড়া গ্রামের সুরুজ মিয়ার ছেলে।

গোড়াই হাইওয়ে থানার সার্জেন্ট শরিফুল ইসলাম জানান, কালিয়াকৈর সদর থেকে পার্শ্ববর্তী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় যাওয়ার উদ্দেশ্যে মোটরসাইকেল যোগে শফিকসহ তিন যুবক রওনা দেন। মোটরসাইকেলটি উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সূত্রাপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান সেটিকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

এ সময় মোটরসাইকেলে থাকা শফিকসহ দুজন ঘটনাস্থলেই নিহত হন এবং অপর অরোহী সজিব আহত হন। স্থানীয়রা আহত সজিবকে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। নিহতদের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে।

গোপালগঞ্জ:

গোপালগঞ্জের কাশিয়ানীতে কাভার্ডভ্যানের চাপায় ফাইজুর মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার (১৯ মে) দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার তারাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ফাইজুর মিয়া গোপালগঞ্জ সদর উপজেলার শুকতাইল গ্রামের নিজাম উদ্দিনের ছেলে।

ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশের ভাটিয়াপাড়া ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, ফাইজুর মিয়া একটি ভ্যানে করে কাশিয়ানী উপজেলা সদরে যাচ্ছিলেন। ভ্যানটি তারাইল পূর্বপাড়া এলাকায় সংযোগ সড়ক থেকে মহাসড়কে উঠছিল। এ সময় খুলনা থেকে ঢাকাগামী একটি কাভার্ডভ্যান ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে ভ্যানের যাত্রী ফাইজুর মিয়া নিহত হন। গুরুতর আহত হন ভ্যানচালক। আহত ভ্যানচালককে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআগামী বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকবে: অর্থমন্ত্রী
পরবর্তী নিবন্ধদেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬০৮