পাঁচবছর ধরে বিবাহবার্ষিকী পালন করেন না টুটুল-তানিয়া

পপুলার২৪নিউজ ডেস্ক:
কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুর পর গত পাঁচবছরে নিজেদের বিবাহবার্ষিকী পালন করেননি এসআই টুটুল-তানিয়া আহমেদ।

সংগীতশিল্পী এসআই টুটুল ও অভিনেত্রী তানিয়া আহমেদের বিবাহবার্ষিকী আজ। বিশেষ এই দিনেও দু’জনের মুখ ভার। দিনটিকে ঘিরে কোনো আয়োজন নেই। নেই উচ্ছ্বাস।

কারণ? জানা গেল, জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীর কারণে বিবাহবার্ষিকী পালন করছেন না আজ। শুধু এবারই নয়, হুমায়ূন আহমেদের মৃত্যুর পর সবশেষ পাঁচবছরে কোনোবারই দিনটি পালন করেননি তারা।

তানিয়া বললেন, “উনি আমাদের পরিবারেরই একজন। স্যার আমাদের পিতার মতো ছিলেন। উনার মৃত্যুদিবসে আনন্দ করতে পারি না। মন থেকে আসে না। বিধাতা হয়তো এভাবেই আমাদের বেঁধে দিয়েছেন। জীবিতকালে উনি এইদিন আমাদের উইশ করতেন। নিজে আসতে না পারলেও শাওনকে পাঠাতেন। সবাই মিলে দারুণ উপভোগ করতাম দিনটা।”

আরো জানালেন, “কখনোই মনে করি না উনি আমাদের সঙ্গে নেই। সবসময় আমাদের মনে আছেন। যেকোনো সমস্যায় পড়লে আমাদের মাথার উপর বটবৃক্ষের ছায়ার মতো থাকতেন। ছোট ছেলের জন্মের সময় ছয়মাস বেড রেস্টে ছিলাম আমি। কিছুদিন পরপরই খাবার পাঠাতেন। সুন্দর সুন্দর চিরকুট পাঠাতেন। লেখা থাকত, ‘সুন্দর একটা বেবি হোক তোমার’। এসব মনে হলেই আবেগতাড়িত হয়ে যাই।”

হুমায়ূন আহমেদের সঙ্গে তারা দু’জনেই কাজ করেছেন। ‘নয় নম্বর বিপদ সংকেত’ সিনেমায় নন্দিনী চরিত্রে অভিনয় করেছিলেন তানিয়া। পাশাপাশি বিভিন্ন নাটকেও দেখা গেছে তাকে। হুমায়ূন আহমেদের লেখা বেশকিছু গানে কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল।

 

পূর্ববর্তী নিবন্ধহোমনায় বিদ্যুৎস্পর্শে দম্পতির মুত্যু
পরবর্তী নিবন্ধশাহজালালে ৮৬৭ গ্রাম স্বর্ণ, ২০৪ কার্টন সিগারেট জব্দ