পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান

জেলা প্রতিনিধি

১৬তম স্প্যান বসানোর মধ্য দিয়ে আড়াই কিলোমিটার দৃশ্যমান হয়েছে স্বপ্নের পদ্মা সেতুর। মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ১৬ ও ১৭ নম্বর পিলারের উপর ‘থ্রি ডি’ নম্বরের স্প্যানটি বসানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে পদ্মা সেতুর প্রকৌশলী হুমায়ুন কবির বলেন, মঙ্গলবার সকাল ৯টার দিকে ভাসমান ক্রেনযোগে স্প্যানটি মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগ পদ্মা সেতুর কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু নদীতে কুয়াশা থাকায় সকাল পৌনে ১০টায় এটি নিয়ে আসা হয়। কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ১৬ ও ১৭ নম্বর পিলারের দূরত্ব কম হওয়ায় এটি নিয়ে যেতে ভাসমান ক্রেনের তেমন সময় লাগেনি। তাই অল্প সময়ের মধ্যেই স্প্যানটি পিলারের উপর বসানো গেছে।

তিনি বলেন, ১৬তম স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান হলো আজ। চলতি মাসেই পদ্মা সেতুতে আরও দুটি স্প্যান বসবে। আগামী কয়েকদিনের মধ্যে ‘ফোর ডি’ নম্বর স্প্যানটি ২২ ও ২৩ নম্বর খুঁটিতে বসবে। এটির প্রস্তুতিও প্রায় শেষ। আরেকটি স্প্যান বসবে ২১ ও ২২ নম্বর পিলারের উপর। এখন দিন গড়ানোর সঙ্গে সঙ্গে পদ্মা সেতুও দীর্ঘায়িত দৃশ্যমান হবে বলেও জানান পদ্মা সেতুর প্রকৌশলী হুমায়ুন কবির।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে আরব আমিরাতের বড় বিনিয়োগের প্রত্যাশা প্রধানমন্ত্রীর
পরবর্তী নিবন্ধবুধবার থেকে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘটের ডাক