পটিয়ায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৬৮তম শাখার শুভ উদ্বোধন

পপুলার২৪নিউজ ডেস্ক:
চট্টগ্রামের পটিয়ায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৬৮তম শাখার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ২৪ ডিসেম্বর সোমবার কেডিএস গ্রুপের চেয়ারম্যান ও চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর প্রেসিডেন্ট আলহাজ্জ খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে শাখাটি উদ্বোধন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য আলহাজ্জ সামশুল হক চৌধুরী এবং এআইবিএল ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এর চেয়ারম্যান আলহাজ্জ আহামেদুল হক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুন রশিদ, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, পটিয়া ৪নং ওয়ার্ড কমিশনার মোঃ গোফরান রানা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া লবন মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক এবং ব্যাংকের প্রিন্সিপাল অফিসার মোঃ পিয়ারু। অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালন করেন বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল জলিল এবং আল-জামিয়াতুল ইসলামীয়ার মুহতামিম আব্দুল হালিম বোখারী। এ সময় ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এস এম জাফর এবং চট্টগ্রাম জোনাল হেড ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আজমসহ চট্টগ্রামের শাখাসমূহের ব্যবস্থাপকবৃন্দ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ হাবীব উল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। এ সময় বিভিন্ন শ্রেণী-পেশার বিপুল সংখ্যক গ্রাহক-শুভানুধ্যায়ীর সমাগম ঘটে। শাখা ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্জ খলিলুর রহমান চট্টগ্রামবাসীর পক্ষ থেকে ব্যাংকের নতুন শাখাটিকে স্বাগত জানান। তিনি শরীয়াহভিত্তিক আধুনিক ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে ব্যাংক কর্তৃপক্ষের উদ্যোগের প্রশংসা করেন।
ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু বলেন, শুধু আর্থিক লাভের জন্য এ ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য নিয়ে ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আল-আরাফাহ ইসলামী ব্যাংক। তিনি নতুন শাখাসহ ব্যাংকের সকল শাখায় শরীয়াহ্সম্মতভাবে সর্বোচ্চ গ্রাহকসেবার নিশ্চয়তা দেন।
স্বাগত বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হালালভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি দেশের আর্থসামাজিক উন্নয়ন সম্ভব। দেশের ইসলামী ব্যাংকিং ব্যবস্থা এরই মধ্যে তা প্রমানে সফল হয়েছে। সর্বাধুনিক সকল ব্যাংকিং পরিষেবা নিয়ে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এই এলাকার উন্নয়নে সহযোগী হবে, ইনশাহ-আল্লাহ।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শতভাগ পাস
পরবর্তী নিবন্ধটেলি সামাদের পরিবার প্রধানমন্ত্রীর সহযোগিতা চান